ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

'বিপিএল-আইপিএল' নিষিদ্ধ করার দাবি ওলামা লীগের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
'বিপিএল-আইপিএল' নিষিদ্ধ করার দাবি ওলামা লীগের ছবি: সংগৃহীত

ক্রিকেটের জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) নিষিদ্ধ করার দাবি জানিয়েছে বাংলাদেশ আওয়ামী ওলামা লীগসহ সমমনা ১৩টি ইসলামী দল। সেই সঙ্গে তারা নারী ফুটবল নিয়েও বাফুফের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন তারা।

সোমবার (১৯ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি থেকে সংগঠনটির বেশকিছু দাবির মধ্যে এই দু'টি দাবিও অন্তর্ভুক্ত ছিল।

বিপিএল’কে জুয়াড়ীদের আস্তানা আখ্যা দিয়ে ওলামা লীগের সাধারণ সম্পাদক আবুল হাসান শেখ শরিয়তপুরী বলেন, এই টুর্নামেন্ট জুয়া খেলার প্রসার ঘটাচ্ছে।

বিপিএলের নামে দেশকে জুয়াড়ীদের আস্তানায় পরিণত করা হচ্ছে। বঙ্গবন্ধু দেশের সংবিধানে মদ ও জুয়া নিষিদ্ধ করেছেন। সেই জুয়াড়ী তৈরির আসর বিপিএল, আইপিএলের মতো খেলাধুলা বাংলাদেশে নিষিদ্ধ করতে হবে। '

মানববন্ধনে উত্থাপিত দাবিসমূহে বলা হয়েছে-

'বিপিএল-এর নামে দেশকে জুয়াড়ীদের আস্তানায় পরিণত করা হচ্ছে। যা সম্পূর্ণ সংবিধান বিরোধী। জুয়াড়ী তৈরীর কারখানা বিপিএল, আইপিএল খেলা বন্ধ করতে হবে। '

'বাফুফে নারী ফুটবলারদের বিয়ে নিষিদ্ধ করে লিভটুগেদারে উৎসাহিত করছে। এই সিদ্ধান্ত বাতিল করতে হবে। '

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।