ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

রাজনীতিতে আসা নিয়ে গণমাধ্যমে যা বললেন মাশরাফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৮
রাজনীতিতে আসা নিয়ে গণমাধ্যমে যা বললেন মাশরাফি মাশরাফি-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে নিজ জন্মস্থান নড়াইল-২ থেকে লড়বেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। খবরটি পুরোনো হলেও এ নিয়ে সংবাদ মাধ্যম থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার শেষ নেই।

জনমনে প্রশ্ন উঠেছে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হলে দেশ সেরা এ তারকা কী আর খেলবেন কি না? তবে সাধারণ মানুষের সবচেয়ে বড় জিজ্ঞাসা, মাশরাফি পুরো দেশের তারকা কিন্তু একটি নির্দিষ্ট দলের হয়ে নির্বাচন করলে তিনি কী আর সবার সমর্থন পাবেন?

নড়াইল এক্সপ্রেস এর আগে রাজনীতিতে আসা নিয়ে ফেসবুকে নিজের অফিসিয়াল পেজে বিস্তারিত জানিয়েছিলেন। তবে এবারই প্রথম গণমাধ্যমের সঙ্গে এ ব্যাপারে খোলামেলা আলোচনা করলেন।

মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড কার্যালয়ে সাংবাদিকদের মাশরাফি বলেন, প্রথমত আমার টার্গেট ওয়ার্ল্ডকাপ পর্যন্ত খেলা। ওয়ার্ল্ডকাপ এখনও ৮ মাস বাকি। ৮ মাস পর্যন্ত যেভাবে খেলে আসছি, সেভাবে খেলার চেষ্টা করবো। আমি আগেও বলেছি আমার পারসোনাল গোলই ছিল ওয়ার্ল্ডকাপ। পরে আর সেটা রিভিউ করার সুযোগ থাকবে কিনা সেটা সেসময়ই বলে দেবে।

পরে মাশরাফিকে প্রশ্ন করা হয়, আপনি এতো দিন ছিলেন পুরো দেশের মাশরাফি এখন একটি দলের হয়ে রাজনীতিতে আসছেন, স্বাভাবিকভাবে দেশের অর্ধেক লোক বা ৩০ থেকে ৪০ শতাংশ লোক আপনার বিরুদ্ধে চলে যাবে। তারা হয়তোবা আপনাকে আর মন থেকে সাপোর্ট করবে না। এ ব্যাপারটি কিভাবে দেখেন?

উত্তরে মাশরাফি বলেন, এটা খুবই স্বাভাবিক। তবে উদ্দেশ্য আমার ক্লিয়ার। মানুষের জন্য কাজ করতে চাই। সেই সুযোগটা যদি পাই কাজ করবো। আর আগেও বলেছি ওয়ার্ল্ড ক্রিকেটে আমি এমন কোনো সুপারস্টার না যে আমি যখন খেলা ছেড়ে দেব জনে জনে আমাকে মানুষ স্মরণ করবে।

এদিকে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে মাশরাফির নেতৃত্বেই খেলবে বাংলাদেশ। আগামী ৯ ডিসেম্বর শের ই বাংলা স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

রাজনীতিতে আসা নিয়ে মাশরাফির বক্তব্যের ভিডিও দেখুন এখানেবাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ০৪ ডিসেম্বর, ২০১৮
এমএমএস/এইচএল/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।