ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ক্রিকেটার চামেলীকে সহায়তা করতে চান সাকিব ও মোস্তাফিজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
ক্রিকেটার চামেলীকে সহায়তা করতে চান সাকিব ও মোস্তাফিজ অসুস্থ চামেলি খাতুন। ছবি: সংগৃহীত

রাজশাহী: বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার চামেলীকে সহায়তা করতে চান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও 'কাটার মাস্টার' মোস্তাফিজুর রহমান । এ ব্যাপারে তাদের আগ্রহের কথা জানিয়ে সোমবার (২৯ অক্টোবর) রাতে তাকে ফোন করা হয়েছে বলেও জানিয়েছেন অসুস্থ চামেলী খাতুন।

জানতে চাইলে চামেলী বলেন, তার দীর্ঘ দিনের অসুস্থতার খবর প্রকাশ হওয়ার পর সাকিব আল হাসান তাকে সরাসরি ফোন দেন। এ সময় তার শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ-খবর নেন।

এক পর্যায়ে চিকিৎসায় সহায়তা করার ইচ্ছা প্রকাশ করেন।  

এরপর বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার মোস্তাফিজুর রহমানের পক্ষে তার এক প্রতিনিধি চামেলিকে ফোন করেন । মোস্তাফিজও তার চিকিৎসায় সহায়তা করতে চান বলে জানান তার প্রতিনিধি।  

এছাড়া বিসিবি থেকেও তার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে তারা তাকে অ্যাম্বুলেন্সে করে ঢাকায় নিয়ে যেতে চান। সেখানে তার স্বাস্থ্য পরীক্ষা-নিরীক্ষা করিয়ে তবেই সাহায্যের ব্যাপারে সিদ্ধান্ত নিতে চান তারা। কিন্তু তার শারীরিক অবস্থা এতটাই খারাপ যে পরিবারের পক্ষ থেকে তাকে অ্যাম্বুলেন্সে করে এতদূর নিয়ে যাওয়াটাও ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন। এ ক্ষেত্রে তারা তাকে বাঁচাতে সরাসরি চিকিৎসা শুরুতেই আগ্রহী। কিন্তু শেষ পর্যন্ত কি হবে তা নিয়েও হতাশায় ভুগছেন তারা।

চামেলী দেশের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত মাঠ মাতিয়ে বেড়িয়েছেন। শুধু নারী দল নয় সমান তালে খেলেছেন ফুটবলও। পাশাপাশি অ্যাথলেটিক্সেও ছিলেন সমান পারদর্শী। কিন্তু তিনিই ৮ বছর ধরে পড়ে আছেন বিছানায়। স্বাভাবিক চলাচলও করতে পারছেন না চামেলী খাতুন নামের এই দাপুটে ক্রিকেটার।

রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায় ক্রিকেটার চামেলী খাতুনের বাস। সেখানেই আছে তার পৈত্রিক বাড়িটি। দুই জানালা এক দরজার জরাজীর্ণ ছোট্ট একটি ঘরই এখন চামেলির পরিবারের ঠিকানা।  

আট বছর থেকে লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডের হাড়ে ব্যথা নিয়ে বর্তমানে মূমুর্ষ অবস্থায় পৌঁছেছেন চামেলী। মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছে তার পুরো ডান পাশ।  

এই অবস্থায় অতি দ্রুত দেশের বাইরে সার্জারির পরামর্শ দিয়েছেন চিকিৎসক। আর এই চিকিৎসার জন্য চামেলীর প্রয়োজন অন্তত ১০ লাখ টাকা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডসহ সমাজের সকলের কাছে চিকিৎসার জন্য সাহায্য চেয়েছেন তিনি।  

বর্তমানে আনসার ভিডিপি অফিসে কর্মরত থাকলেও অসুস্থতার কারনে সেটিও নিয়মিত করতে পারছেন না।  

২০১০ সালের বাংলাদেশের এশিয়া কাপের রানার আপ হওয়া দলের হয়ে মাঠ মাতান চামেলী। তাকে সহায়তা করতে চান এমন সহৃদয় ব্যক্তিরা ব্যাংক  অ্যাকাউন্টেও টাকা পাঠাতে পারেন। তার অ্যাকাউন্টের নাম: চামেলী খাতুন, জনতা ব্যাংক, লক্ষ্মীপুর শাখা, রাজশাহী। অ্যাকাউন্ট নম্বর: 010010 2224536।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৮
এসএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।