ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৩৮৪ ম্যাচ পর জাতীয় দলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৮
৩৮৪ ম্যাচ পর জাতীয় দলে জো ডেনলি। ছবি: সংগৃহীত

সব শেষ ২০১০ সালে তাকে দেখা গেছে জাতীয় দলে। এর মাঝে ইংল্যান্ড ক্রিকেট দল খেলে ফেলেছে ৩৮৪টি ম্যাচ। কিন্তু দেখা পাওয়া যায়নি তার। অবশেষে জাতীয় দলে ফিরলেন জো ডেনলি।

২০০৯ সালের আগস্ট মাসে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ডেনলির। সে সময়ই ঠিক তিন দিন পর অভিষেক হয় টি-টোয়েন্টি ক্রিকেটেও।

ওয়ানডে খেলেন মাত্র হয় তিন মাস। আর টি-২০ ক্যারিয়ার স্থায়ী হয় ৬ মাস।

৯টি ওয়ানডে ও ৫টি টি-২০ ম্যাচের বেশি খেলা হয়নি এই ডানহাতি টপঅর্ডার ব্যাটসম্যানের। ২০১০ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে খেলার পর আর জাতীয় দলে দেখা যায়নি ডেনলিকে। ৮ বছর পর আবারও জাতীয় দলের জার্সিতে দেখা মিললো ৩২ বছর বয়সী ডেনলির।

তবে দীর্ঘ এই সময় বসে ছিলেন না ডেনলি। খেলেন প্রচুর পরিমান ঘরোয়া ক্রিকেটে। আর সে পথ ধরেই নিজেকে প্রমান করে আবারও ফেরেন জাতীয় দলে। শ্রীলঙ্কার বিপক্ষে চলতি একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের একাদশে জায়গা হয় তার।  

এতো বেশি আন্তর্জাতিক ম্যাচের বিরতির পরে জাতীয় দলে ফেরার উদাহরণ রয়েছে আর মাত্র একটি। ক্রিকেট ইতিহাসে ২০০৭ সালে ওয়ানডে ক্রিকেট অভিষেক হওয়ার পর দল থেকে বাদ পড়ে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার রায়াদ এমরিট ২০১৮ সালে জাতীয় দলে ফেরেন। নিজ দেশের ৩৯৬টি আন্তর্জাতিক ম্যাচ যাওয়ার পরে টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্য দিয়ে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট ফেরেন তিনি।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad