ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৩০২ রানের বিশাল টার্গেট দিয়ে থামলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮
৩০২ রানের বিশাল টার্গেট দিয়ে থামলো বাংলাদেশ তামিম ইকবালের সেঞ্চুরি ভর করে এগিয়ে গেলো বাংলাদেশ।

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বোচ্চ স্কোর গড়েই থামলো বাংলাদেশ। তামিম ইকবালের সেঞ্চুরি ও ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মাশরাফি বিন মর্তুজার ঝড়ো ইনিংসে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩০১ রানে নিজেদের ইনিংস শেষ করেছে। জয়ের জন্য ৩০২ করতে হবে স্বাগতিকদের।

সেঞ্চুরির পর তামিম ইকবাল বিদায় নিলেও বড় স্কোরের পথেই এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। অধিনায়ক মাশরাফির ঝড়ো ২৫ বলে ৩৬ রানে ৩০০’র ঘরে পৌঁছায় বাংলাদেশ।

মাহমুদউল্লাহর সঙ্গে মিলে বেশ ভালোই হাল ধরেন মাশরাফি।

এর আগে নিজের ওয়ানডে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি উদযাপন করেন তামিম ইকবাল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান সিরিজেই দ্বিতীয় সেঞ্চুরির দেখা পেলেন বাংলাদেশের এই ওপেনার। পরে তার অনবদ্য তিন অঙ্কের ম্যাজিক ফিগারে তৃতীয় ও সিরিজ নির্ধারণী ম্যাচে এগিয়ে যেতে থাকেন টাইগাররা।

৩৮ তম ওভারে ১২০ বলে সেঞ্চুরি করেন তামিম। যেখানে সাতটি চার ও দুইটি ছক্কা মেরেছেন এই বাঁহাতি। তবে পরের ওভারেই দেবেন্দ্র বিশুর বলে মারতে গিয়ে কাইরন পাওলের ক্যাচে পরিণত হন এই ড্যাশিং ব্যাটসম্যান। একই ওভারে বাংলাদেশ ২০০ রানের কোটা পার করে।

বাংলাদেশের দলীয় দেড়শ’র পর প্যাভিলিয়নে ফিরলেন মুশফিকুর রহিম। ৩২তম ওভারের প্রথম বলে অ্যাশলে নার্সের দ্বিতীয় শিকার হন তিনি। ১৪ বলে ব্যক্তিগত ১২ রানে বোল্ড হন মুশফিক।

এর আগে তামিম ইকবালের সঙ্গে দারুণ খেলতে থাকা সাকিব আল হাসান নিজের ইনিংস বড় করতে পারেননি। ২৬তম ওভারের তৃতীয় বলে অ্যাশলে নার্সের বলে বাউন্ডারির দিকে তুলে মারতে গিয়ে কেমো পলের ক্যাচ হন বিশ্বসেরা এ অলরাউন্ডার। ৪৪ বলে তিনটি চারের সাহায্যে ৩৭ রান করেন এই বাঁহাতি।

দশম ওভারের তৃতীয় বলে জেসন হোল্ডারকে তুলে মারতে গিয়ে কাইরেন পাওলের ক্যাচে পরিণত হন ওপেনার এনামুল হক বিজয় (১০)।

শনিবার দিনের শুরুতে সেইন্ট কিটসে ক্যারিবীয়দের বিপক্ষে সিরিজ জয়ের লক্ষ্যে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। টাইগাররা প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় ওডিআই হেরে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে। তবে এ ম্যাচ জিতলে বিদেশের মাটিতে দীর্ঘ নয় বছর পর সিরিজ জয়ের অপেক্ষার অবসান হবে সাকিব-তামিমদের।

বাংলাদেশ: তামিম ইকবাল, এনামুল হক, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ: ক্রিস গেইল, এভিন লুইস, শাহি হোপ, কাইরন পাওয়েল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, দেবেন্দ্র বিশু, কেমো পল, অ্যাশলে নার্স ও শেলডন কোটরেল।

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৮

এমকেএম/এমএএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।