ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

তামিম-সাকিব নয়, আফগানিস্তানকে সুজনের হুঙ্কার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, মে ২১, ২০১৮
তামিম-সাকিব নয়, আফগানিস্তানকে সুজনের হুঙ্কার অনুশীলনে বাংলাদেশ ক্রিকেট দল। ছবি: শোয়েব মিথুন

আফগানিস্তান সিরিজকে সামনে রেখে মুশফিক-রিয়াদরা যা বলেননি তাই বললেন সিরিজের টিম ম্যানেজার ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তিনি বলেছেন, বাংলাদেশ যেকোন মুহূর্তে, যেকোন কন্ডিশনে আফগানিস্তানকে হারাতে সক্ষম।

আফগানরা টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের চেয়ে এগিয়ে তাতে কিছুই এসে যাবে না। দেরাদুনে টাইগারদের তোপের মুখে তারা নাকি তুলোর মতো উড়ে যাবে বলেও মন্তব্য করেন সুজন।

‘আফগানিস্তানকে হারানোর সামর্থ্য আমরা রাখি। যেকোন কন্ডিশনে আমরা ভালো দল। আমরা স্কিলফুল দল। আমাদের ব্যাটিং, বোলিং সব ওদের থেকে ভালো। হ্যাঁ, ওদের বিশ্বসেরা স্পিনার আছে। কিন্তু ওদের পুরো দল ভারসাম্যপূর্ণ নয়। আমরা যদি আমাদের ডিসিপ্লিন ঠিক রাখি, বেটার ক্রিকেট খেলি তাহলে আমার মনে হয়, এনি টাইম, এনি ডে আফগানিস্তানকে হারাতে পারি। ’

সোমবার (২১ মে) বিকেলে মিরপুরে শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে এমন প্রত্যয় ব্যক্ত করেন খালেদ মাহমুদ সুজন।

আফগানদের বিপক্ষে সিরিজের আগে দলটির দুই স্পিনার রশিদ খান ও মুজিব উর রহমানকে নিয়ে এ দেশের ক্রিকেটাঙ্গনে বেশ আলোচনা চলছে। আইপিএল কাঁপানো এই দুই স্পিনারকে সৌম্য-তামিমরা খেলতে পারবেন তো? লাল-সবুজের দলের জন্য খুশির খবর হলো খালেদ মাহমুদ বিষয়টিকে একেবারেই ওভাবে দেখছেন না। বরং তার কাছে বেশ বাস্তবসম্মত একটি ব্যাখ্যা আছে।

“আমার মনে হয় না খুব একটা স্পিন সহায়ক (উইকেট) হবে। বাউন্স থাকতে পারে। আর স্পিন ফ্রেন্ডলি হলে আমাদের জন্যও ভালো। ওরাও স্পিনে এত ভালো তা না। আমরা প্রস্তুত যেরকম উইকেট হোক না, আমরা ওইভাবে নিচ্ছি না। দুই স্পিনার বাদেও ১২টা ওভার ব্যাট করতে হবে। ”

স্বাগতিক আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৯ মে ভারতের উদ্দেশে দেশ ছাড়বে সাকিব আল হাসান ও তার দল। সিরিজের সূচি অনুযায়ী ৩, ৫ ও ৭ জুন দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ তিনটিতে টাইগাররা আফগানদের মোকাবেলা করবে। প্রতিটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায়।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, মে ২১, ২০১৮
এইচএল/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।