[x]
[x]
ঢাকা, বুধবার, ২ কার্তিক ১৪২৫, ১৭ অক্টোবর ২০১৮
bangla news

ওয়েঙ্গারের ভারত আক্ষেপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৫-১৩ ৫:২৮:১৯ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রোববার (১৩ মে) আর্সেন ওয়েঙ্গারের সঙ্গে ২২ বছরের সম্পর্ক শেষ হচ্ছে আর্সেনালের। ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের শেষ দিনে হাডার্সফিল্ডোর বিপক্ষে ম্যাচ দিয়েই ভাঙছে আর্সেনাল-ওয়েঙ্গারের সংসার। এত বছরে অর্জনের তালিকাটাও ছোট নয়। কিন্তু এই দীর্ঘ ক্যারিয়ারে কখনোই ভারত সফরের সুযোগ হয়নি ওয়েঙ্গারের। আর এই আক্ষেপটা নিজের মধ্যে না রেখে প্রকাশই করে দিলেন।

আর্সেনালের ফেসবুক পেজে সাক্ষাৎকারে এই আক্ষেপের কথা জানিয়ে ওয়েঙ্গার বলেন, ক্যারিয়ারের শেষে এসে আমি সবচেয়ে বেশি যে ব্যাপারটা মিস করি, তা হলো কখনোই ভারতে যাওয়া হলো না। কেন জানি না ভারত আমাকে সবসময়ই টানে। কিন্তু তারপরেও কখনই আমার ভারতে যাওয়া হয়নি।

একাধিকবার আর্সেনাল দল নিয়ে ভারতে যেতে চেয়েছেন ৬৬ বছর বয়সী এই ফ্রেঞ্চম্যান। কিন্তু তবুও হয়ে ওঠেনি। বলেন, যদিও আমি সবসময়ই আর্সেনালকে বলেছি ভারতে একটি সফর আয়োজন করতে। এ ব্যপারে অনেকবারই আমরা বেশ এগিয়ে গিয়েও শেষ মুহূর্তে কোনো কারণে সফল হইনি। তবে একদিন আমি অবশ্যই ভারতে যাব।

মহাত্মা গান্ধীর আদর্শও তিনি সবসময় অনুসরণ করার চেষ্টা করেছেন এমনটা জানিয়ে ওয়েঙ্গার বলেন, ভারতের বিশেষ একটি সংস্কৃতি আছে। ছোটবেলায় গান্ধীর অহিংস আদর্শ পড়েছি যা আমাকে বেশ আকৃষ্ট করেছে। অন্যান্য দেশের থেকে একেবারের ভিন্ন একটি আদর্শে দেশটি পরিচালিত হয় বলেই আমি ভারতকে এত পছন্দ করি। আধুনিক প্রযুক্তিতেও তারা অনেক এগিয়ে গেছে। আমি এ সবই নিজের জীবনে ব্যবহার করতে চাই।

আর্সেনালের ইতিহাসে অন্যতম সফল এই ম্যানেজার তার সময়কালে তিনটি লিগ শিরোপা ছাড়াও সাতটি এফএ কাপ ও সাতটি এফএ কমিউনিটি শিল্ড জিতেছেন।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, মে ১৩, ২০১৮
এমকেএম/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa