ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

উইকেটের ‘ট্রিপল সেঞ্চুরি’ করতে চান রুবেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৮
উইকেটের ‘ট্রিপল সেঞ্চুরি’ করতে চান রুবেল উইকেট শিকারের পর টাইগার রুবেলের ‘গর্জন’। ছবি: শোয়েব মিথুন

ঢাকা: ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে দুই উইকেট শিকার করে ওয়ানডে ক্রিকেটে ‘সেঞ্চুরি উইকেটের’ দেখা পেলেন রুবেল হোসেন। বাংলাদেশ দলের এ ডানহাতি পেসারের লক্ষ্য উইকেটের ‘ট্রিপল সেঞ্চুরি’ অর্জন করা।

উইকেট শিকারের শতকের মাইলফলকটি ছুঁতে রুবেলের প্রয়োজনও ছিল দুই উইকেট। সোমবার (১৫ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে জিম্বাবুয়ের দুই ব্যাটসম্যান পিটার মুর ও তেন্দাই চাতারাকে প্যাভিলিয়নে ফিরিয়ে ছুঁয়ে ফেললেন কাঙ্ক্ষিত সেই লক্ষ্য।

 

এর আগে প্রথম বাংলাদেশি পেস বোলার হিসেবে ওয়ানডেতে একশ’ উইকেট ঝুলিতে ভরার একক রেকর্ড ছিল ‘নড়াইল এক্সপ্রেস’ মাশরাফি বিন মুর্তজার।  সেখানে ভাগ বসালেন রুবেল। মাশরাফি এই রেকর্ড গড়েছিলেন তার ৭৮তম ম্যাচে। রুবেল তা গড়লেন ৮১তম ম্যাচে।

কেমন লাগছে অনন্য এই মাইলফলক ছোঁয়ার পর? রুবেলের চটপটে উত্তর, ‘ভাল লাগছে খুব। ’

তবে এখানেই না থেমে ২৮ বছর বয়সী এই টাইগার পেসার চোখ রাখছেন আরও সুদূরে। চাইছেন ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের ইতিহাস সৃষ্টিকারী পেস বোলার হতে। আর সেই লক্ষ্যে করণীয়গুলো এখনই ঠিক করে নিচ্ছেন, ‘আমি তো চাই আমার ৩শ’ উইকেট থাকবে। এজন্য আমাকে ফিট থাকতে হবে এবং ভালো বোলিংয়ের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। ’

বাংলাদেশ সময়: ০০৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৮
এইচএল/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।