ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

দুর্দান্ত খেলে কাতারকে হারাল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
দুর্দান্ত খেলে কাতারকে হারাল বাংলাদেশ ছবি:সংগৃহীত

এএফসি অনুর্ধ্ব ১৬ বাছাইপর্বে স্বাগতিক কাতারের বিপক্ষে ২-০ গোলে জয় ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ। এক কথায় লাল-সবুজের তরুণদের কাছে পাত্তাই পাইনি ২০২২ বিশ্বকাপ ফুটবলে স্বাগতিক হওয়া দেশটি। দলের হয়ে একটি করে গোল করেন দীপক রায় ও ফয়সাল হোসেন ফাহিম।

দোহার গ্র্যান্ড হামাদ স্টেডিয়ামে রোববার রাতে ‘ই’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে খেলতে নামে বাংলাদেশ। তবে পুরো ম্যাচে দারুণ আধিপত্য দেখিয়েই জয় তুলে নেয় সফরকারীরা।

এদিন অবশ্য খেলার প্রথমার্ধে গোলের দেখা মেলেনি। তবে দ্বিতীয়ার্ধে দীপক রায় দলকে এগিয়ে নেওয়ার পর জয় নিশ্চিত করেন ফয়সাল আহমেদ ফাহিম।

৭০তম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। কর্নারে থেকে আসা বল দীপক হেড করলে জালের ঠিকানা খুঁজে পায়। আর ৮১তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় বাংলাদেশ। প্রতিপক্ষ গোলরক্ষকের দুর্বল শট নিয়ন্ত্রণে নিয়ে গায়ের সঙ্গে সেঁটে থাকা ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে বল জালে পাঠান ফরোয়ার্ড ফয়সাল।

এই জয়ে অবশ্য বাছাইপর্বে পেরিয়ে চূড়ান্ত পর্বে জায়গা করে নিতে পারেনি লাল সবুজ জার্সিধারীরা। দুই ম্যাচ জিতে গ্রুপ ‘ই’ থেকে ইয়েমেন নিশ্চিত করেছে চূড়ান্ত পর্ব। ১০ গ্রুপ চ্যাম্পিয়নের সঙ্গে সেরা রানার্সআপ হিসেবে পাঁচ দল উঠবে চূড়ান্ত পর্বে। নিজেদের গ্রুপে রানার্সআপ হলেও গোল ব্যাবধানে পিছিয়ে থেকে পাঁচ সেরা রানার্স আপে জায়গা করে নিতে পারেনি বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, ২৫ সেপ্টেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।