ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রথম দিন বাংলাদেশ আনসারের ৭টি স্বর্ণ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
প্রথম দিন বাংলাদেশ আনসারের ৭টি স্বর্ণ জয় ছবি: সংগৃহীত

বাংলাদেশ জুডো ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সার্বিক ব্যবস্থাপনায় শুক্রবার (২২ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী ৩৪তম জাতীয় জুডো প্রতিযোগিতা-২০১৭।

মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ জুডো ফেডারেশনের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল এস. কে আবু বাকের (অব:)। এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম সেলিম, ফেডারেশনের সহ-সভাপতি ও বাংলাদেশ আনসারের ক্রীড়া অফিসার রায়হার উদ্দিন ফকির, ফেডারেশনের সদস্য ও প্রতিযোগিতার মিডিয়া কমিটির চেয়ারম্যান আব্দুল্লাহ আল শাফী সহ অন্যান্যরা।

প্রতিযোগিতার উদ্বোধনী দিনটি একেবারে নিজেদের করে নেন বাংলাদেশ আনসার দলের খেলোয়াড়রা। এদিন তারা মহিলা ও পুরুষ বিভাগে মোট ৭টি স্বর্ণ পদক জয় করেন। প্রতিযোগিতার প্রথম দিনে মহিলা বিভাগে মাইনাস ৬৩ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশ আনসারের বিলকিস খাতুন স্বর্ণ পদক জয় করেন। মাইনাস ৫৭ কেজিতে স্বর্ণ পান বিকেএসপি’র শাহিদা খাতুন। মাইনাস ৫২ কেজিতে স্বর্ণ পান আনসারের মাসিনু মারমা। মাইনাস ৪৮ কেজিতে স্বর্ণ জয় করেন আনসারের সুইপ্রু মারমা। মাইনাস ৪৪ কেজিতে স্বর্ণ পান আনসারের মোছাঃ নিলুফা আক্তার। মাইনাস ৪০ কেজিতে স্বর্ণ লাভ করেন আনসার দলের স্মৃতি খাতুন।

এদিকে, পুরুষ বিভাগে মাইনাস ৭৩ কেজিতে বাংলাদেশ আনসারের বামপ্রু মারমা স্বর্ণ জয় করেন। মাইনাস ৬৬ কেজিতে আনসারের শরিফ হোসেন স্বর্ণ লাভ করেন। এছাড়া মাইনাস ৬০ কেজিতে স্বর্ণ পান বিকেএসপি’র আবু রায়হান।

এবারের এ প্রতিযোগিতায় সারাদেশ থেকে ২৪টি দলের ৯৪ জন পুরুষ ও ১২০ জন মহিলাসহ সর্বমোট ২১৪ জন খেলোয়াড় (পুরুষ ১০টি ও মহিলা ৯টি) মোট ১৯টি ওজন শ্রেণিতে অংশগ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।