ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

স্টোকসের ওপরে সাকিবকে রাখছেন নাসের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
স্টোকসের ওপরে সাকিবকে রাখছেন নাসের নাসের হুসেইন ও সাকিব আল হাসান

ক্রিকেটের তিন ফরমেটেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ব্যাটিং বোলিংয়ে দলের ভরসার প্রতীক তিনি। সাকিবের পারফরম্যান্সে নিজের মুগ্ধতা লুকাতে পারেননি ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ও ধারাভাষ্যকার নাসের হুসেইন। ওয়ানডে ক্রিকেটে সেরা অলরাউন্ডার হিসেবে স্বদেশী তারকা বেন স্টোকসের চেয়ে বাংলাদেশ আইকনকে এগিয়ে রাখছেন তিনি।

নাসেরের চোখে সাকিব একজন যথার্থ অলরাউন্ডার। ওডিআই অলরাউন্ড র‌্যাংকিংয়ে ছয় নম্বরে থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৬ বছর বয়সী স্টোকস।

টেস্টে তার অবস্থান চতুর্থ। সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে সেরা দশে নেই।

বয়সে সাকিবের চেয়ে চার বছরের ছোট স্টোকস। স্কাই স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে পঞ্চাশ ওভারের ক্রিকেটে সেরা অলরাউন্ডার বাছাই করেন নাসের। স্টোকসের চেয়ে সাকিবকেই এগিয়ে রাখেন তিনি। কিন্তু সেই সঙ্গে একটি ভবিষ্যদ্বাণীও দিয়েছেন। তার বিশ্বাস ভবিষ্যতে স্টোকস ও ভারতের হার্দিক পান্ডের মাঝে সেরা অলরাউন্ডার হওয়ার সম্ভাবনা রয়েছে।

‘আমি সাকিব অাল হাসানের দিকে যাব। সাদা বলে (টেস্ট) বেন স্টোকসের সম্ভাবনা অনেক। আমার মতে কোনো সন্দেহ ছাড়াই পরবর্তী বছর বা এরপর সাদা বলের ক্রিকেটে সেরা অলরাউন্ডারের লড়াইয়ে চ্যালেঞ্জিং হয়ে উঠবে সে। ’

‘একই কথা হার্দিক পান্ডের জন্যও প্রযোজ্য। যদি আপনি অস্ট্রেলিয়ার বিপক্ষে অন্যদিনের (প্রথম ওয়ানডেতে ৮৩ রানের ইনিংস) তার পারফরম্যান্স দেখেন, ভারত ৮৭ রানে পাঁচ উইকেট হারানোর পর ওই পজিশন থেকে মহেন্দ্র সিং ধোনির (৭৯) সঙ্গে চমৎকার ব্যাটিংয়ে দলকে ম্যাচে ফেরায়। এটা ছিল অসাধারণ। ’-যোগ করেন নাসের।

টেস্টে সাকিবের অলরাউন্ডার দিকটিও তুলে ধরেন নাসের, ‘আমি জানি সাকিব টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের বিশ্রাম নিয়েছে। বাংলাদেশের কন্ডিশনে, উপমহাদেশে সে একজন যথার্থ অলরাউন্ডার এবং অনেক দিন ধরেই এটি প্রমাণ করে আসছে। ’

প্রসঙ্গত, টেস্ট থেকে সাময়িক বিরতি নেয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের সিরিজে সাকিবকে পাচ্ছে না বাংলাদেশ। ফিরবেন সীমিত ওভারের (তিনটি ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টি) সিরিজে। আগামী ২৮ সেপ্টেম্বর প্রথম টেস্ট মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।