ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ওডিআইর শীর্ষে কোহলি-হ্যাজেলউড-সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২৩ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৭
ওডিআইর শীর্ষে কোহলি-হ্যাজেলউড-সাকিব ওডিআইর শীর্ষে কোহলি-হ্যাজেলউড-সাকিব-ছবি:সংগৃহীত

বর্তমানে কোনো দলই ওয়ানডে সিরিজ বা ম্যাচ খেলছে না। ক’দিন পরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ভারত ও শ্রীলঙ্কা। তবে এরই মধ্যে আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে নিজেদের শীর্ষ অবস্থান ধরে রেখেছেন বিরাট কোহলি, জস হ্যাজেলউড ও সাকিব আল হাসান।

ভারতীয় অধিনায়ক কোহলি ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে অনেকটাই এগিয়ে থাকলেন দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নারের থেকে। তৃতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

চারে ইংল্যান্ডের জো রুট ও পাঁচে পাকিস্তানের বাবর আজম।

বোলিং বিভাগে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজেলউড। দ্বিতীয় স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। তিনে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। চার ও পাঁচে জায়গা করে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা ও নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট।

এদিকে টেস্ট ও টি-টোয়েন্টির মতো ওডিআই র‌্যাঙ্কিংয়েরও শীর্ষে রয়েছেন বাংলাদেশের অল-রাউন্ডার সাকিব আল হাসান। দ্বিতীয় স্থানে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ ও তিনে আফগানিস্তানের মোহাম্মদ নবী। চার ও পাঁচে রয়েছেন অস্ট্রেলিয়ার জেমস ফকনার ও শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউস।

ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সেরা ১০ দল: দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, ভারত, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান।

সেরা ১০ ব্যাটসম্যান: বিরাট কোহলি, ডেভিড ওয়ার্নার, এবি ডি ভিলিয়ার্স, জো রুট, বাবর আজম, কেন উইলিয়ামসন, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, মার্টিন গাপটিল, হাশিম আমলা।

সেরা ১০ বোলার: জস হ্যাজেলউড, ইমরান তাহির, মিচেল স্টার্ক, কাগিসো রাবাদা, ট্রেন্ট বোল্ট, হাসান আলী, সুনিল নারিন, রশিদ খান, ক্রিস ওকস ও মোহাম্মদ নবী।

সেরা ৫ অলরাউন্ডার: সাকিব আল হাসান, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ নবী, জেমস ফকনার, অ্যাঞ্জেলো ম্যাথিউস।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ১৯ আগস্ট, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।