ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আওয়াজ ছাড়াই শুরু বিপিএল, জয় পেল আবাহনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০১৭
আওয়াজ ছাড়াই শুরু বিপিএল, জয় পেল আবাহনী ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের গেল আসরের কথা মনে আছে? আতশবাজি ও লেজার লাইটের আলোর ঝলকানি আর ব্যান্ড সঙ্গীতের মূর্ছনায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে পর্দা উঠেছিল দেশের ক্লাব ফুটবলের মর্যাদাপূর্ণ টুর্নামেন্টের নবম আসরের।

সেই তুলনায় এক দশকে পা রাখা দশম ইভেন্টটি গড়ালো বেশ অনাড়ম্বর ও নিষ্প্রাণ মেজাজেই। এবারের টুর্নামেন্টে নেই বাফুফের কোনো আয়োজন, সংবাদ মাধ্যমে তেমন কোনো বাড়তি আলোচনা নেই, নেই ঢাকাই ফুটবলপ্রেমীদের বাড়তি উচ্ছ্বাসও।

এমন নিষ্প্রাণ ও রোমাঞ্চের ছটা ছাড়াই আবাহনী লিমিটেড ও নবাগত সাইফ স্পোর্টস ক্লাবের মধ্যকার একমাত্র ম্যাচ দিয়ে বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুক্রবার (২৮ জুলাই) বিকেল সাড়ে ৪টায় পর্দা উঠলো পেশাদার ফুটবল লিগের। বাফুফের দেয়া প্রাথমিক ফিক্সচারে এদিনের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মধ্যে। কিন্তু সেটি হচ্ছে না বলে ম্যাচের আগের দিন বাফুফে বিষয়টি জানিয়ে দিয়েছে। ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমদিনের একমাত্র ম্যাচে জয় দিয়ে শুরু করেছে শিরোপার অন্যতম ফেভারিট ঢাকা আবাহনী। সাইফকে ৩-২ গোলে হারিয়ে শুরুটা বেশ ভালোই করলো আবাহনী।  

প্রথমার্ধেই ২-১ গোলে এগিয়ে যায় আবাহনী। নীল জার্সিধারীদের হয়ে জোড়া গোল করেন এমেকা। তবে ছেড়ে কথা বলেনি নবাগত দল সাইফ। বিরতির পর ম্যাচে সমতায় ফেরে। তপু ও জুয়েল রানার গোলে ম্যাচের স্কোর দাঁড়ায় ২-২। চরম উত্তেজনার ম্যাচে পানি ঢেলে দেন আবাহনীর নাসির। দলের হয়ে তৃতীয় গোল করেন তিনি। দুর্দান্ত খেললেও বাকি সময় আর ম্যাচে ফিরতে পারেনি সাইফ। ফলে, ৩-২ গোলের হারের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় নবাগত দলটিকে। ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম১২ দলের অংশগ্রহণে প্রতি রাউন্ডে অনুষ্ঠিত হবে ৬টি করে ম্যাচ। সেক্ষেত্রে প্রথম পর্ব শেষ হবে আগামী ২০ সেপ্টেম্বর। এছাড়া বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠানের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এদিকে লিগের প্রথম পর্বের ৫টি ম্যাচ রাখা হয়েছে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। ১৮ আগস্ট চট্টগ্রামের প্রথম ম্যাচে স্বাগতিক চট্টগ্রাম আবাহনী আতিথ্য দেবে পুরোনো ঢাকার ক্লাব রহমতগঞ্জকে।

চট্টগ্রামে অন্য চারটি ম্যাচের প্রথমটিতে ২৩ আগস্ট চট্টগ্রাম আবাহনী মোকাবেলা করবে আরামবাগকে, ৯ সেপ্টেম্বর চট্টগ্রাম আবাহনীর প্রতিপক্ষ শেখ জামাল, চট্টগ্রাম আবাহনী ও সাইফ স্পোর্টিং ক্লাবের মধ্যকার লড়াইটি হবে ১৮ সেপ্টেম্বর। একই দিন দ্বিতীয় ম্যাচে লড়বে চট্টগ্রাম আবাহনী ও ঢাকা আবাহনী।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, ২৮ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।