ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মুশফিকের শৃঙ্খলাবোধ ও অধিনায়কত্ব নিয়ে অভিযোগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
মুশফিকের শৃঙ্খলাবোধ ও অধিনায়কত্ব নিয়ে অভিযোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরে বরিশাল বুলসের নেতৃত্বে ছিলেন মুশফিকুর রহিম। তবে, এবারের আসরে বরিশালের দলটি আর রাখতে চাইছে না মুশফিককে। দলীয় শৃঙ্খলাভঙ্গের কারণে মুশফিককে নিতে চাইছে না বরিশাল, এমনটি জানা গেছে।

বরিশালের টিম ম্যানেজমেন্টের সাথে ক্রিকেটারদের দ্বন্দ্ব বেড়ে যাচ্ছিল বলে এতোদিন কোনো পক্ষই কথা বাড়ায়নি। তবে, এবার নতুন আসরের আগে মুশফিককে দলে রাখতে চাইছে না দলটি।

বরং তার শৃঙ্খলাবোধ ও অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন তারা।

গত আসরে তারকাদের নিয়ে দল সাজালেও ফাইনালে ওঠা হয়নি বরিশালের। প্রথমদিকের দুর্দান্ত পারফর্ম কাজে লাগাতে পারেনি শেষের দিকে। ফলে, সংগীত শিল্পী ও বরিশাল বুলসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর আসিফ আকবর তার ফেসবুকে বরিশাল বুলস বিপিএলে ম্যাচ ফিক্সিং করছে উল্লেখ করে স্ট্যাটাস দিয়েছিলেন।

আসিফ সন্দেহের তালিকায় প্রথম তীরটি তুলেছিলেন মুশফিকের দিকেই। বরিশাল বুলসকে নিয়ে আসিফের দেয়া এমন স্ট্যাটাসে ভীষণ ক্ষেপেছিলেন দলটির অধিনায়ক মুশফিক। ক্রিকেটকে নিজেদের রুটি-রুজির চোখে দেখা মুশফিক বলেছিলেন, ‘আসিফ আমাদের দেশের একজন সেলিব্রেটি এবং শিক্ষিত একজন মানুষ। তার কাছ থেকে এরকম কথা আসবে বা তিনি এমন কিছু লিখবেন, এটা আসলে খুবই বিরক্তিকর ও লজ্জার। একথা যখন আসিফ লিখেছেন তিনি তখন সজ্ঞানে ছিলেন কী না আমার জানা নেই। ’

বরিশাল বুলসের অন্যতম কর্ণধার এম এ আউয়াল চৌধুরি জানিয়েছেন, ‘আমরা মুশফিকের প্রতি আগ্রহী নই। কারণ তিনি কিছুটা এলোমেলো। তাছাড়া, গত মৌসুমে মুশফিক আমাদের ফ্রাঞ্চাইজি নিয়ে বাজে মন্তব্য করেছিলেন। আমরা তার ব্যাপারে বোর্ডকে চিঠি দিয়েছিলাম। তার আগের বছর সিলেট রয়েলসের হয়েও একই কাণ্ড করেছিলেন মুশফিক। তার কাছে থেকে আমরা এটা আশা করি না। ’

গতবার মুশফিকের দলে তার সতীর্থ হিসেবে ছিলেন শাহরিয়ার নাফিস, আল-আমিন, তাইজুল ইসলামরা।

বিশ্ব ক্রিকেটের জন্য টিম ম্যানেজমেন্টকে অবহিত করে ব্র্যান্ড অ্যাম্বাসেডর আসিফের এমন কর্মকাণ্ডকে হুমকি জানিয়েছিলেন মুশফিক, ‘যারা এ ধরনের কাজ করেন বা এ জাতীয় কথা লেখেন তারা বিশ্ব ক্রিকেটের জন্য হুমকি স্বরুপ। শুধু বিপিএলেই নয়, বিশ্ব ক্রিকেটের অন্যান্য আসরেও এ জাতীয় মানুষ থাকতে পারে। ’

উড়ো খবর, এবারের আসরে মুশফিক খেলতে পারেন রাজশাহী কিংসে। বরিশালকে নিয়ে মুশফিকের সেই মন্তব্যগুলোর কারণেই কি এবার দলটি তাকে রাখতে চাইছে না? না কি মুশফিকের রাজশাহীতে যোগ দেবার খবরে এমন অভিযোগ তুলেছে বরিশাল-সেটা সময়ই বলে দেবে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ১৫ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।