ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কুম্বলের সিদ্ধান্তকে সম্মান জানাই: কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩১ ঘণ্টা, জুন ২৩, ২০১৭
কুম্বলের সিদ্ধান্তকে সম্মান জানাই: কোহলি ছবি: সংগৃহীত

কোচ অনিল কুম্বলের হঠাৎ পদত্যাগ প্রসঙ্গে এই প্রথম মুখ খুললেন ভারতীয় দলপতি বিরাট কোহলি। গত এক বছর ধরে ভারতের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন কুম্বলে। চ্যাম্পিয়ন্স ট্রফির পর আগামী ৩০ জুন পর্যন্ত তার মেয়াদ ছিল। তবে, তার আগেই নিজে থেকে সরে দাঁড়ান কুম্বলে।

পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে সংবাদ সম্মেলনে কোহলি বলেন, ‘অনিল ভাইয়ের সিদ্ধান্তকে আমরা সম্মান জানাই। ক্রিকেটার হিসেবে দেশের প্রতি তার অবদান অপরিসীম।

কুম্বলে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করা তার পদত্যাগপত্রে জানান, ‘বিসিসিআইয়ের মাধ্যমে জানতে পারলাম, আমার কোচিংয়ের ধরন নিয়ে আপত্তি ছিল অধিনায়ক বিরাট কোহলির। কোচ হিসেবে সে আর আমাকে চাইছিল না। বিষয়টা জেনে বেশ অবাক হয়েছি। আমাদের জুটি আর এগিয়ে নেওয়া ঠিক হবে না। তাই আমি মনে করি, সরে দাঁড়ানোটাই সবচেয়ে ভালো সিদ্ধান্ত। নিরন্তর সমর্থনের জন্য ভারতীয় ক্রিকেটের অসংখ্য সমর্থককে ধন্যবাদ জানাতে চাই। ’

কুম্বলের পদত্যাগের আগেই কোহলিরা ক্যারিবীয়ান সফরের বিমানে উঠলেও ওঠেননি কোচ কুম্বলে। কুম্বলের পদত্যাগ প্রসঙ্গে কোহলি আরও জানান, ‘অনিল ভাই তার নিজের বক্তব্য জানিয়েছে। এটা একান্তই তার ব্যাপার। তার সিদ্ধান্তকে স্বাগত জানাই। আমাদের প্রত্যেকের উচিৎ তার সিদ্ধান্তকে সম্মান জানানো। ’

চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালের আগে এক টিম মিটিংয়ে বিদায়ী কোচ অনিল কুম্বলে আর বর্তমান দলপতি বিরাট কোহলির মধ্যে তর্ক বেধেছিল। ভারতীয় সংবদামাধ্যম থেকে শুরু করে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবর, তর্কের সময় কোহলি নাকি কুম্বলেকে উদ্দেশ করে অপমানসূচক মন্তব্য করেছিলেন। এক বছর ধরে কাজ করলেও কোহলি-কুম্বলের জুটির স্থায়ীত্ব ছিল মাত্র ৬ মাস। বোর্ডের এক কর্তা জানান, গত ছয় মাস ধরে পরস্পরের সঙ্গে কথা বলেনি কোচ ও ক্যাপ্টেন।

ভারতকে গত এক বছরে অবিশ্বাস্য সাফল্য এনে দিলেও কুম্বলের কোচিং ‘স্টাইল’ নাকি পছন্দ হয়নি কোহলির। বিষয়টি স্পর্শকাতর বলেই হয়তো ভারতের সাবেক এই দলপতি নিজে থেকে সরে দাঁড়ান।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, ২৩ জুন ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।