ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চ্যাম্পিয়নস ট্রফির সেরাদের একজন তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৬ ঘণ্টা, মে ২৮, ২০১৭
চ্যাম্পিয়নস ট্রফির সেরাদের একজন তামিম চ্যাম্পিয়নস ট্রফির সেরাদের একজন তামিম (বাঁ থেকে পঞ্চম)

আর মাত্র ক’দিন পরেই শুরু হচ্ছে বহুল আলোচিত চ্যাম্পিয়নস ট্রফি। আট দলের অংশগ্রহনে এবারের আসরটি বেশ জমজমাটই হতে চলেছে। এই টুর্নামেন্টে এক দশকেরও বেশি সময় পর খেলতে যাচ্ছে বাংলাদেশ। যেখানে ইতোমধ্যে যেকোনো দলের জন্যই হুমকি হয়ে দাঁড়িয়েছে টাইগাররা।

আগামী ১ জুন ইংল্যান্ডের মাটিতে তাদেরই বিপক্ষে উদ্বোধনী ম্যাচে খেলতে নামবে বাংলাদেশ। তবে এই টুর্নামেন্টে বিশ্বের সেরা দলগুলোই লড়াই করবে।

যেখানে গ্রুপ ‘এ’তে রয়েছে ইংল্যান্ড, বাংলাদেশ, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। আর ‘বি’ গ্রুপে আছে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

এই আটটি দলে রয়েছে অসংখ্য তারকা ক্রিকেটার। যারা এবারের আসরে দেখাতে পারেন চমক করা পারফরম্যান্স। এই তারকাদের একজন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল। যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইলি এক কলামে আট দল থেকে একজন করে সেরা ক্রিকেটার বাছাই করা হয়েছে। এ তালিকায় টাইগার ড্যাশিং ব্যাটসম্যান তামিমের বর্ণনা দেওয়া হয়েছে।

চ্যাম্পিয়নস ট্রফির সেরাদের একজন তামিম-ছবি: সংগৃহীতকলামে বাংলাদেশ সম্পর্কে বলা হয়েছে, গত কয়েক বছর ধরে এই দলটি দারুণ উন্নতি করেছে। অবশ্যই তারা টুর্নামেন্টে অন্য দলগুলোর জন্য হুমকি। তাদের কয়েকজন সেরা স্পিনার রয়েছেন যারা প্রতিপক্ষের জন্য টার্নিং উইকেটে ভয়ঙ্কর হতে পারেন।

পরে বিশেষ ক্রিকেটার হিসেবে তামিম সম্পর্কে বলা হয়, টপ অর্ডারে দুর্দান্ত ব্যাটসম্যান তামিম। তার দিনে সে প্রতিপক্ষকে ধ্বংস করে দিতে পারে। সত্যিকারের একজন স্ট্রোক খেলোয়াড়, যে কিনা প্রথম বল থেকেই ভয়হীন ক্রিকেট খেলেন।

নিচে অন্য সাত দলের সেরা ক্রিকেটারের নাম দেওয়া হলো:

ভারত-রবিচন্দ্রন অশ্বিন (স্পিন অলরাউন্ডার)।
দক্ষিণ আফ্রিকা-কুইন্টন ডি কক (উইকেটরক্ষক-ব্যাটসম্যান)।
শ্রীলঙ্কা-অ্যাঞ্জেলো ম্যাথিউস (ব্যাটিং অলরাউন্ডার)।
পাকিস্তান-মোহাম্মদ আমির (ফাস্ট বোলার)।
ইংল্যান্ড-আদিল রশিদ (লেগ স্পিনার অলরাউন্ডার)।
অস্ট্রেলিয়া-জেমস প্যাটিনসন (ফাস্ট বোলার)।
নিউজিল্যান্ড-কেন উইলিয়ামসন (ব্যাটসম্যান)।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ২৮ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।