ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

মরগান-মঈনে সিরিজে লিড ইংলিশদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০১ ঘণ্টা, মে ২৫, ২০১৭
মরগান-মঈনে সিরিজে লিড ইংলিশদের ইংলিশদের জয়ের নায় মরগান ও মঈন-ছবি:সংগৃহীত

আসছে চ্যাম্পিয়নস ট্রফির আগে শেষ প্রস্তুতি সারতে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা মুখোমুখি হয়েছিল। তবে ঘরের মাঠে নিজেদের সেরা প্রমাণ করে বড় জয় তুলে নেয় স্বাগতিকরা। অধিনায়ক ইয়ন মরগানের সেঞ্চুরি ও মঈন আলীর অলরাউন্ড পারফরম্যান্সে ৭২ রানের জয় পায় দলটি। এর ফলে তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল ইংলিশরা।

লিডসের হেডেংলিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ৩৩৯ রানের বড় সংগ্রহ পায় ইংলিশরা। জবাবে ৪৫ ওভারে ২৬৭ রানে সবকটি উইকেট হারায় প্রোটিয়ারা।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে হাশিম আমলা ও ফাফ ডু প্লেসিসের ব্যাটে ভালোই জবাব দিচ্ছিল সফরকারীরা। তাদের দ্বিতীয় উইকেট জুটিতে ১১২ রান জয়ের স্বপ্ন দেখাচ্ছিল। তবে ৪ রানের ব্যবধানে দু’জনেই আউট হলে সেই স্বপ্নে ভাটা পড়ে।  

অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স ৪৫ রান করলেও দলের আর কেই সুবিধে করতে পারেনি। ফলে বড় ব্যবধানের হারই তাদের সঙ্গী হয়। ক্রিস ওকস সর্বোচ্চ ৪টি উইকেট তুলে নেন। আদিল রশিদ ও মঈন দুটি করে উইকেট নেন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে মরগানের ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরিতে বড় সংগ্রহ পায় ইংল্যান্ড। ৯৩ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় ১০৭ রান করেন তিনি। তবে শেষ দিকে মঈনের অপরাজিত ঝড়ো ৭৭ রানে প্রায় সাড়ে তিনশ’র কাছাকাছি পৌঁছায় দলটি। ৫১ বলে ৫টি চার ও সমান ছক্কায় নিজের ইনিংস সাজান মঈন।

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করা মঈন ম্যাচ সেরার পুরস্কার পান।

আগামী ২৭ মে সাউদাম্পটনে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, ২৫ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।