ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জাবিতে আন্তঃবিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন অর্থনীতি বিভাগ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, মে ১৬, ২০১৭
জাবিতে আন্তঃবিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন অর্থনীতি বিভাগ জাবিতে আন্তঃবিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন অর্থনীতি বিভাগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কেন্দ্রীয় মাঠে অনুষ্ঠিত হয়ে গেল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। হুয়াওয়ে টেকনোলজিজ আন্তঃবিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন হয়েছে অর্থনীতি বিভাগ।

উদ্ভিদবিজ্ঞান বিভাগকে হারিয়ে ফাইনাল ম্যাচে জয় পায় অর্থনীতি বিভাগের দলটি। ফাইনালে উদ্ভিদবিজ্ঞান বিভাগকে ৫৫ রানে পরাজিত করে অর্থনীতি বিভাগ।

উক্ত ফাইনাল ম্যাচটির স্পন্সর হিসেবে ছিলো শীর্ষস্থানীয় টেলিকমিউনিকেশন ও তথ্য-প্রযুক্তি বিষয়ক সল্যুশন প্রদানকারীর প্রতিষ্ঠান হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি.।

প্রথমে টসে জিতে অর্থনীতি বিভাগ ব্যাট করতে নামে। নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ২০৬ রান করে দলটি। দলের হয়ে রাসেল ২১ বলে সর্বোচ্চ ৫৯ রান করেন। জবাবে উদ্ভিদবিজ্ঞান বিভাগ ৮ উইকেট হারিয়ে ১৫১ রান করতে সমর্থ হয়। বল হাতে রাসেল ২৩ রানে ২ উইকেট নেন। ম্যান অব দ্য ম্যাচ এবং ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন অর্থনীতি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ইমামুল মুসতাকিম রাসেল।

টুর্নামেন্টের সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ফারজানা ইসলাম। এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ও সেন্ট্রাল স্পোর্টস কমিটির চেয়ারম্যান অধ্যাপক আবুল হোসেন এবং কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লি. এর চিফ টেকনোলজি অফিসার কলিন শি এবং হুয়াওয়ের ডিরেক্টর অব ডিভাইস বিজনেস শি সিয়াওমিন। প্রতিষ্ঠানটির অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণও উপস্থিত ছিলেন এ সময়।

স্পন্সরশিপের অংশ হিসেবে একটি স্থায়ী ডাগআউট, একটি স্কোরবোর্ড, চ্যাম্পিয়ন ও রানারআপ দলের জন্য দুটি আলাদা ট্রফি এবং ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য টুর্নামেন্টের পুরস্কার দেয় হুয়াওয়ে।   

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জন্য কৃতজ্ঞতা প্রকাশকালে কলিন শি বলেন, ‘অংশগ্রহণকারী এবং দর্শকদের ব্যাপক সাড়া দেখে আমরা অভিভূত। বাংলাদেশ ক্রিকেটপ্রেমী একটি দেশ আর ক্রিকেটের জন্য এ জাতির ভালোবাসা সত্যিই অসাধারণ। দেশীয় সংস্কৃতি ধরে রাখা এবং তরুণদের প্রতিভা বিকাশের মাধ্যমে সফলতা বিশ্বব্যাপি প্রচারের ক্ষেত্রে হুয়াওয়ে দৃঢ়-প্রতিজ্ঞ। ভবিষ্যতেও আমরা দেশের তরুণদের সঙ্গে থাকার পাশাপাশি এ বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে আগ্রহী। ’

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ১৬ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।