ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৯৬ রানেই শেষ কোহলির বেঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
৯৬ রানেই শেষ কোহলির বেঙ্গালুরু ছবি: সংগৃহীত

আরও একটি পরাজয় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। আইপিএলের ৩৪তম ম্যাচে পুনে সুপারজায়ান্টের বিপক্ষে কোহলি-ভিলিয়ার্সরা হেরেছে ৬১ রানের বিশাল ব্যবধানে। ফলে, ১০ ম্যাচ খেলা বেঙ্গালুরু দুটি ম্যাচেই শুধু জয়ের স্বাদ নিতে পারলো।

পুনের মাঠে আগে ব্যাট করা স্বাগতিকরা ৩ উইকেট হারিয়ে ১৫৭ রান সংগ্রহ করে। জবাবে, বেঙ্গালুরুর বিশ্বসেরা ব্যাটিং লাইনআপ ৯ উইকেট হারিয়ে মাত্র ৯৬ রান তুলতে সক্ষম হয়।

পুনের হয়ে আজিঙ্কা রাহানে ৬ রান করেন। বাকি সব ব্যাটসম্যানই রানের দেখা পান। ত্রিপাথি ২৮ বলে ৩৭, দলপতি স্টিভেন স্মিথ ৩২ বলে ৪৫ রান করে বিদায় নেন। ৩৫ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন মনোজ তিওয়ারি। আর ১৭ বলে ২১ রান করে অপরাজিত থাকেন মহেন্দ্র সিং ধোনি।

বেঙ্গালুরুর হয়ে একটি করে উইকেট পান স্যামুয়েল বদ্রি, পবন নেগি আর স্টুয়ার্ট বিন্নি।

১৫৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে আবারো ব্যাটিং ধ্বস নামে বেঙ্গালুরুর। ক’দিন আগে আইপিএলের ইতিহাসে সর্বনিম্ন রানে অলআউট হওয়ার রেকর্ড গড়া বেঙ্গালুর এই ম্যাচে তুলেছে মাত্র ৯৬ রান। ওপেনার ট্রেভিস হেড ২ রানে বিদায় নেন। আরেক ওপেনার বিরাট কোহলি ৪৮ বলে করেন ৫৫ রান।

ক্রিস গেইলকে ছাড়া একাদশ সাজিয়েছিল বেঙ্গালুরু। এই ম্যাচে বেঙ্গালুরুর ইনিংসে শুধুমাত্র কোহলিই দুই অঙ্কের রানের দেখা পান। ভিলিয়ার্স, কেদার যাদব, শচীন বেবি, স্টুয়ার্ট বিন্নি, পবন নেগি, অ্যাডাম মিলনে, স্যামুয়েল বদ্রি কেউই ডাবল ফিগারে যেতে পারেননি।

পুনের হয়ে ৪ ওভারে মাত্র ১৮ রান খরচায় তিনটি উইকেট তুলে নেন ইমরান তাহির। দুটি উইকেট পান লুকি ফার্গুসন। একটি করে উইকেট জয়দেব, ক্রিস্টিয়ান আর ওয়াসিংটন সুন্দর।

ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন ৪ ওভারে এক মেডেন সহ মাত্র ৭ রান খরচ করা লুকি ফার্গুসন।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, ২৯ এপ্রিল ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।