ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

কে হচ্ছেন বীর পালোয়ান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৭
কে হচ্ছেন বীর পালোয়ান ছবি: সংগৃহীত

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের আয়োজনে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতা ২০১৭ (পুরুষ ও মহিলা)’।

এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে দুইজন শ্রেষ্ঠ কুস্তিগীর নির্বাচন করা হবে। তাদেরকে দেওয়া হবে ‘বীর পালোয়ান খেতাব’।

প্রাইজমানির পাশাপাশি সম্মানসূচক পাগড়ি পরিয়ে দেওয়া হবে তাদেরকে।  

মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া ওয়ালটন স্বাধীনতা দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে ৮টি দলের দুই শতাধিক কুস্তিগীর অংশ নেবে। পুরুষ ও মহিলা বিভাগের দলগুলো হলো বর্ডার গার্ড বাংলাদেশ, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ আনসার ও ভিডিপি ও বাংলাদেশ পুলিশ। পুরুষ ও মহিলা বিভাগের দুইজন সেরা খেলোয়াড়কে অর্থ পুরস্কার দেওয়া হবে। এছাড়া প্রতিটি ক্যাটাগোরির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

সব মিলিয়ে ২০০ জন খেলোয়াড় ১৬টি ওজন শ্রেণিতে প্রতিদ্বন্দ্বিতা করবে। পুরুষদের ৮টি ওজন শ্রেণি হলো- ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৫, ৮৫, ৯৭ ও ১২৫ কেজি এবং মেয়েদের ৮টি ওজন শ্রেণি হলো- ৪৮, ৫১, ৫৫, ৫৯, ৬৩, ৭০, ৭৫ ও ৮০ কেজি।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, ২৪ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।