ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

খেলা

শীর্ষে বাংলাদেশের চার দাবাড়ু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মার্চ ২১, ২০১৭
শীর্ষে বাংলাদেশের চার দাবাড়ু ছবি: সংগৃহীত

নেপালের কাঠমুন্ডুতে অনুষ্ঠানরত বিশ্বকাপ দাবা ও বিশ্ব মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব এশিয়ান জোনাল ৩.২ দাবা চ্যাম্পিয়নশিপের ওপেন বিভাগের তৃতীয় রাউন্ডের খেলা শেষ হয়েছে।

তৃতীয় রাউন্ড শেষে ৪ জন খেলোয়াড় আড়াই পয়েন্ট নিয়ে মিলিতভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

শীর্ষে আছেন বাংলাদেশের গ্র্যান্ড মাস্টার জিয়াউর রহমান, গ্র্যান্ড মাস্টার মোল্লা আব্দুল্লাহ আল রাকিব, গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন ও ফিদে মাস্টার মেহেদী হাসান পরাগ।

অপরদিকে মহিলা বিভাগে তৃতীয় রাউন্ডের খেলা শেষে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ পূর্ণ তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় এককভাবে শীর্ষে রয়েছেন। ওপেন বিভাগে গ্র্যান্ড মাস্টার নিয়াজ মোরশেদ, ফিদে মাস্টার মোঃ তৈয়বুর রহমান ও সৈয়দ মাহফুজুর রহমান ইমন ২ পয়েন্ট করে এবং আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল দেড় পয়েন্ট অর্জন করেছেন।

মহিলা বিভাগে দুই পয়েন্ট নিয়ে আন্তর্জাতিক মহিলা মাস্টার শামীমা আক্তার লিজা, মহিলা ফিদে মাস্টার শারমীন সুলতানা শিরিন, মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা, সামিহা শারমীন সিম্মী ও শ্রীলংকার সাউমি জায়নাব দ্বিতীয় স্থানে রয়েছেন। মাহমুদা হক চৌধুরী মলি এক পয়েন্ট পেয়েছেন।

মঙ্গলবার (২১ মার্চ) অনুষ্ঠিত তৃতীয় রাউন্ডের খেলায় ওপেন বিভাগে রাজীব মাহফুজকে, পরাগ নেপালের ফুয়েল আয়ুসকে ও শাকিল নেপালের পরারাজুলি রাজেন্দ্রা কুমারকে পরাজিত করেন। জিয়া রাকিবের সাথে, নিয়াজ নেপালের বান্দারি কসিটজেসর সাথে ও তৈয়ব নেপালের হামাল মানিসের সাথে ড্র করেন। মহিলা বিভাগে রানী হামিদ গত দুইবারের মহিলা জোনাল চ্যাম্পিয়ন শামীমা আক্তার লিজাকে পরাজিত করেন। ইভা সিম্মীকে, শিরিন নেপালের সাবিনা শ্রেষ্ঠাকে ও জায়নাব নেপালের কুশি মাতিনাকে পরাজিত করেন। মলি নেপালের থাপা শান্তার কাছে হেরে যান।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ২১ মার্চ ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।