ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

খেলা

জাতীয় অ্যাথলেটিকে চ্যাম্পিয়ন সেনাবাহিনী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
জাতীয় অ্যাথলেটিকে চ্যাম্পিয়ন সেনাবাহিনী জাতীয় অ্যাথলেটিকে চ্যাম্পিয়ন সেনাবাহিনী-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফো.কম

জয়যাত্রা ফাউন্ডেশন ৪০তম জাতীয় অ্যাথলেটিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়নের মুকুট জিতলো বাংলাদেশ সেনাবাহিনী। ১৯ স্বর্ণ, ১৯ রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জসহ মোট ৫১টি পদক জিতে তারা চ্যাম্পিয়নের গৌরভ লাভ করেছে।

ঢাকা: জয়যাত্রা ফাউন্ডেশন ৪০তম জাতীয় অ্যাথলেটিক প্রতিযোগিতায় চ্যাম্পিয়নের মুকুট জিতলো বাংলাদেশ সেনাবাহিনী। ১৯ স্বর্ণ, ১৯ রৌপ্য ও ১৩টি ব্রোঞ্জসহ মোট ৫১টি পদক জিতে তারা চ্যাম্পিয়নের গৌরভ লাভ করেছে।

সেনাবাহিনীর চাইতে ৮ স্বর্ণ কম জিতে অর্থাৎ ১১ স্বর্ণ, ১১ রৌপ্য ও ৪ ব্রোঞ্জসহ ২৬টি পদক নিয়ে রানারআপ হয়েছে বাংলাদেশ নৌবাহিনী।  আর ২ স্বর্ণ, ২ রৌপ্য ও ২ ব্রোঞ্জসহ ৬টি পদক জিতে তৃতীয় হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ।

জাতীয় অ্যাথলেটিকে চ্যাম্পিয়ন সেনাবাহিনী-ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফো.কমশনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সভাপতি এ এসএম আলী কবির। এ সময় বিশেষ অতিথি ছিলেন জয়যাত্রা ফাউন্ডেশনের চেয়ারম্যান হেলেনা জাহাঙ্গীর।

জাতীয় অ্যাথলেটিক খেলার একটি মুহূর্ত -ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফো.কমসমাপনি অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম চেঙ্গিস সহ অন্যান্য কর্মকর্তা বৃন্দ। পুরস্কার বিতরণী অনুষ্ঠানের শুরুতেই জয়যাত্রা ফাউন্ডেশন ৪০তম জাতীয় অ্যাথলেটিক প্রতিযোগিতার দ্রুততম মানব মেজবাহ আহমেদ ও মানবী শিরিন আক্তারের হাতে ১০ হাজার টাকা প্রাইজমানি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথি। পরে চ্যাম্পিয়ন সেনাবাহিনী ও রানার্সআপ নৌবাহিনীরহাতে দলীয় ট্রফি তুলে দেয়া হয়।

জাতীয় অ্যাথলেটিক খেলার একটি মুহূর্ত -ছবি:শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফো.কম

প্রতিযোগিতায় ৬৪ জেলা, ৮ বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি ও সকল বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৬০০ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট অংশ নেন। প্রতিযোগিরা  দুই গ্রুপে ৩৬ টি ইভেন্টে খেলেন, যার মধ্যে পুরুষদের ২২টি ও মহিলাদের ১৪টি ইভেন্ট ছিল।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ২৪ ডিসেম্বর, ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।