ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টালের রেকর্ড ট্রিপল সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৪
টালের রেকর্ড ট্রিপল সেঞ্চুরি জেমস টাল

ঢাকা: অবিশ্বাস্য এক রেকর্ডের জন্ম দিয়েছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান জেমস টাল। প্রথম শ্রেণীর ওয়ানডে ম্যাচে ট্রিপল সেঞ্চুরি করে ক্রিকেট বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।



অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের ক্লাব ম্যাচে টালের দল মার্টার হিল নির্ধারিত ৪৪ ওভারের ম্যাচে তোলে ৪ উইকেটে ৪৫৭ রান। যেখানে টাল একাই তোলেন ৩৪১ রান।

কুইন্সল্যান্ড ওয়ারহাউস ক্রিকেট অ্যাসোসিয়েশনের আয়োজিত ৪৪ ওভারের ম্যাচে মার্টার হিলের এ ওপেনার ব্যাটসম্যান ম্যাচের ৪২ ওভার পর্যন্ত ব্যাটিং ক্রিজে থেকে অনবদ্য এ ইনিংস খেলেছেন।

টাল তার ইনিংসটি খেলেছেন সাইলেন্ট অ্যাসাসিনের বিপক্ষে। দলের দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান আসে অপরাজিত থাকা ব্যাটসম্যান ট্রাই ডিনের ব্যাট থেকে। এছাড়া আরেক ওপেনার কোলোটের ব্যাট থেকে আসে ৩৪ রান।

ডিনকে নিয়ে টাল পঞ্চম ‌উইকেট জুটিতে করেন ২১২ রান। টাল তার ইনিংসটি সাজান ২৫টি ছয় আর ৩৪টি চারের সাহায্যে।

ম্যাচটিতে ২৩২ রানে থেমে যায় সাইলেন্ট অ্যাসাসিনের ইনিংস। ফলে, টালের দল জয় পায় ২২৫ রানের।

সীমিত ওভারের ম্যাচে (ছেলেদের) এর আগে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন ক্রিকেট লিজেন্ট শচীন টেন্ডুলকার। ২০১০ সালে দ. আফ্রিকার বিপক্ষে তিনি এ ইনিংসটি খেলেছিলেন। টেন্ডুলকারের পর বিরেন্দ্রর শেওয়াগ (২১৯) এবং রহিত শর্মাও (২০৯) ডাবল সেঞ্চুরি করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ১৬ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।