ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

খেলা

প্রিমিয়ার ডিভিশন হকি লিগ

সুপার সিক্সের লড়াই শুরু আগামীকাল

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২৪
সুপার সিক্সের লড়াই শুরু আগামীকাল

গ্রীন ডেল্টা ইন্সুরেন্স প্রিমিয়ার ডিভিশন হকি লিগের সুপার সিক্স পর্ব শুরু হচ্ছে আগামীকাল। প্রথম দিনে ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামবে দুই জায়ান্ট আবাহনী-মোহামেডান।

আবাহনীর প্রতিপক্ষ বাংলাদেশ পুলিশ। মোহামেডান খেলবে অ্যাজাক্সের বিপক্ষে।

লিগে দারুণ ছন্দে আছে মোহামেডান। অপরাজিত থেকে সুপার সিক্স নিশ্চিত করেছে তারা। অন্যদিকে আবাহনীকে হারিয়ে লিগের লড়াই জমিয়ে তুলেছে মেরিনার্স ইয়াংস। গ্রুপর্বের শেষ ম্যাচে বুধবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে উড়তে থাকা আবাহনীকে মাটিয়ে নামিয়ে আনে মেরিনার্স। এই ম্যাচের মধ্য দিয়ে লিগে প্রথম হারের স্বাদ পায় আবাহনী। আর মেরিনার্স জেতায় লিগ জমে উঠেছে।

আবাহনী-মেরিনার্স ম্যাচের মধ্য দিয়ে লিগের প্রথম পর্বের সমাপ্তি ঘটে। ১০ ম্যাচ শেষে ৮ জয়, ১ ড্র ও ১ হারে আবাহনীর সংগ্রহ ২৫ পয়েন্ট। টেবিলের দুই নম্বরে অবস্থান দলটির। সমান ম্যাচে ৭ জয়, ২ হার ও ১ ড্রয়ে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে মেরিনার্স। ৮ জয় এবং ২ ড্রয়ে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দল মোহামেডান। ৮ জয়, ১ ড্র এবং ১ হারে ঊষার ঝুলিতে ২৫ পয়েন্ট। তবে গোল গড়ে আবাহনীর চেয়ে পিছিয়ে থাকায় তিন নম্বরে অবস্থান ঊষার।  

গ্রুপ পর্বের প্রায় ম্যাচেই উত্তেজনার পারদ আকাশে চড়ছে। খেলোয়াড়দের মধ্যে ঠুনকো বিষয়ে হয়েছে কথা কাটাকাটি, হাতাহাতির ঘটনাও ঘটছে। আম্পায়ারদেরও সিদ্ধান্ত নিতে ভিডিও আম্পায়ারের দ্বারস্থ হতে হয়েছে বারংবার। এতে করে কখনো কখনো এক ঘণ্টার ম্যাচে সময় ব্যয় হয়েছে আড়াই থেকে তিন ঘণ্টাও। মোহামেডান ও মেরিনার্স ইয়াংস ক্লাবের এক ম্যাচে শেষ কোয়ার্টার শেষ হতে সময় লেগেছে ৫৫ মিনিট। যেখানে প্রতি কোয়ার্টার খেলা হয় ১৫ মিনিট করে। সুপার সিক্স পর্বে এসব বিষয়ে ফেডারেশন কি ভূমিকা নেয় সেটাই এখন দেখার ব্যাপার।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।