ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

খেলা

আবারও ফ্রেঞ্চ ওপেনের রানি সিওনতেক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, জুন ১০, ২০২৩
আবারও ফ্রেঞ্চ ওপেনের রানি সিওনতেক শিয়াওতেক

সেমিফাইনালে দারুণ পারফরম্যান্স দেখিয়ে জায়গা করেছিলেন ফাইনালে। কিন্তু প্রথমবারের মতো শিরোপা লড়াইয়ে তার সামনে ছিলেন অভিজ্ঞ ইগা সিওনতেক।

অবশ্য ফাইনালে লড়াইটা হলো সমানে সমান। প্রথম সেটে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়ান কারোলিনা মুখোভা, শেষ অবধি অবশ্য হারতে হয়েছে তাকেই।  

প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে আসা মুখোভা হেরেছেন ৬-২, ৫-৭, ৬-৪ গেমে। একটি দুর্দান্ত রেকর্ড সঙ্গী করেই ফাইনালে নেমেছিলেন সিওনতেক। আগে কখনো শিরোপা লড়াইয়ের ম্যাচে একটি সেটও হারেননি এই পোলিশ কন্যা।

শনিবারও প্রথম সেট স্বাচ্ছন্দ্যে জিতে নেন তিনি। কিন্তু পরের সেটে ঘুরে দাঁড়ান মুচোভা। সিওনতেক সাধ্যমতো লড়াই করলেও দ্বিতীয় সেটে হেরে যান। তখন হয়তো অনেকেই তার ফাইনাল হারের কথাও ভাবছিলেন।

কিন্তু দ্বিতীয় সেটে মুখোভা খেলেছেনও দুর্দান্ত। কিন্তু শেষ সেটে সিওনতেকের অভিজ্ঞতার কাছে আর পেরে ওঠেননি। জয় নিশ্চিত হওয়ার পর হাতের র‍্যাকেটটি ফেলে হাঁটু ভেঙে কোর্টেই বসে পড়েন সিওনতেক, তার চোখে দেখা যায় পানি। আরেকদিকে তখন হৃদয় ভাঙার যন্ত্রণা ৪৩ তম বাছাই চেক প্রজাতন্ত্রের মেয়ে মুখোভার। এত কাছে এসেও তার শিরোপা জেতা হলো না।  

ফ্রেঞ্চ ওপেনে এটি তৃতীয় শিরোপা সিওনতেকের। এর আগে ২০২০ ও ২০২২ সালে ট্রফি জিতেছিলেন রোলাঁ গারোতে। ২০০৭ সালে জাস্টিন হেনিনের পর মেয়েদের এককে ফ্রেঞ্চ ওপেনে টানা দুবার চ্যাম্পিয়ন হলেন তিনি।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, জুন ১০, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।