ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

খেলা

মোহামেডান ক্লাব ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, মার্চ ১, ২০২৩
মোহামেডান ক্লাব ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধন 

বরিশাল: মোহামেডান স্পোটিং ক্লাব ও মাঠ ফিরিয়ে দেওয়ার দাবিতে বরিশালে মানববন্ধন ও স্মারকলিপি পেশ করেছে ঐতিহ্যবাহী ক্লাবটির রক্ষা কমিটি।

বুধবার (১ মার্চ) সকালে নগরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

এতে সভাপতিত্ব করেন মোহামেডান ক্লাব রক্ষা কমিটির সভাপতি অ্যাডভোকেট মীর আমিনুদ্দিন মোহন।

এতে বক্তারা বলেন, ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব বরিশালের ক্রীড়াঙ্গনের একটি ঐতিহাসিক প্রতিষ্ঠান। এই ক্লাবের জমির এসএ খতিয়ান, বিএস খতিয়ানের পরচা আছে। কোনো কারণ দর্শানো নোটিশ ছাড়া বরিশাল সিটি করপোরেশন গত ১১ জানুয়ারি রাতে যেভাবে এই ক্লাব উচ্ছেদ করেছে তা শতভাগ অবৈধ ও ন্যাক্কারজনক।

বক্তারা বলেন, ক্রীড়া প্রতিষ্ঠান সচল রাখতে কর্তৃপক্ষ প্রণোদনা দিতে পারে, কোনোভাবেই উচ্ছেদ করতে পারে না।

বক্তারা অবিলম্বে বরিশালের ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাবকে পূর্বের অবস্থায় ফিরিয়ে সচল রাখতে কার্যকরী পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক কাজী এনায়েত হোসেন শিপলু, ক্লাব রক্ষা কমিটির সদস্য সচিব নজরুল ইসলাম খান,  বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, বিপ্লবী কমিউনিস্ট লীগ বরিশাল জেলা শাখার সভাপতি অধ্যাপক নৃপেন্দ্র নাথ বাঢ়ৈ,পরিবেশবিদ কাজী মিজানুল ইসলাম, ফিউচার বাংলাদেশের সদস্য সচিব ইমামুল হাসান শামীম, গণনাট্য সংস্থা বরিশাল জেলা শাখার আহবায়ক শাহ আজিজুর রহমান খোকন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ব্রজমোহন কলেজ শাখার সাধারণ সম্পাদক বিজন শিকদার প্রমুখ।

মানববন্ধন শেষে একটি মিছিল নিয়ে নগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করা হয়। এরপর ক্লাবটি ফিরিয়ে দেওয়ার দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ করে মোহামেডান স্পোটিং ক্লাব রক্ষা কমিটি।

উল্লেখ্য, কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে ও বঙ্গবন্ধু অডিটরিয়ামের সামনে থাকা এ ক্লাবটি ঘিরে বেশ কয়েকবছর ধরে স্থানীয়ভাবে খেলাধূলা চর্চা হতে দেখেনি স্থানীয়রা।  

ক্লাবটি উচ্ছেদের পর একে স্টেডিয়াম কেন্দ্রিক করার উদ্যোগ নেওয়ার কথা জানান বিসিসি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২৩
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।