ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

খেলা

জিপিএ ফাইভ পেয়েছেন অলিম্পিয়ান আর্চার দিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
জিপিএ ফাইভ পেয়েছেন অলিম্পিয়ান আর্চার দিয়া

দেশের অন্যতম সেরা নারী আর্চার দিয়া সিদ্দিকী নিজেকে সেরা প্রমাণ করলেন উচ্চমাধ্যমিক পরীক্ষায়ও। ভালো খেলার পাশাপাশি লেখাপড়াটাও যে ঠিক ভাবে চালিয়ে নেয়া যায় সেটিই দেখালেন এই অ্যাথলেট।

আজ (৮ ফেব্রুয়ারি) বুধবার দেশে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। সেখানে জিপিএ ফাইভ পেয়েছেন আর্চার দিয়া সিদ্দিকী।  

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছিলেন দিয়া। বিজ্ঞান বিভাগের এই শিক্ষার্থী সাত বিষয়ের মধ্যে পাঁচ বিষয়ে এ প্লাস পেয়েছেন। বাংলা ও ইংরেজিতে এ পেয়েছেন দিয়া। এমন অর্জনে তিনি উচ্ছাস প্রকাশ করেছেন।

দিয়া বলেন, ‘বাবা-মায়ের ইচ্ছা আমাকে ডাক্তার বানানো। তবে আমার আর্চারি খেলার প্রতি তারা সবসময়ই পাশে ছিলেন। আমি তাদের স্বপ্ন পূরণ করতে চাই। তাই খেলার পাশাপাশি নিজের লেখাপড়াটাও ঠিক মত চালিয়ে যাচ্ছি। এটা কঠিন, তবে আমি নিজেকে মানিয়ে নিয়েছি। আমার এই রেজাল্টে বাবা-মা খুশি হয়েছেন। ’

দিয়া এই মুহূর্তে এশিয়া কাপ স্টেজ ওয়ান টুর্নামেন্টে খেলার প্রস্তুতি নিচ্ছেন। আগামী মাসে চীনা তাইপেতে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। এজন্য বৃহস্পতিবার জুনিয়র র‌্যাঙ্কিংয়ের বাছাইয়ে অংশ নেবেন দিয়া। যে কারণে নীলফামারীতে নিজের বাড়িতে গিয়ে পরিবারের সঙ্গে জিপিএ ৫ পাওয়ার আনন্দ আপাতত উদযাপন করা হচ্ছে না।

সর্বশেষ ২০২১ টোকিও অলিম্পিকের আর্চারিতে মেয়েদের রিকার্ভ এককের চূড়ান্ত পর্বে খেলেছিলেন দিয়া সিদ্দিকী। রোমান সানার সঙ্গে জুটি গড়ে সেবার খেলেছিলেন মিশ্র দ্বৈত ইভেন্টেও। আগামী বছর প্যারিস অলিম্পিকেও খেলার স্বপ্ন দেখছেন দেশসেরা নারী আর্চার। খেলাধুলায় সর্বোচ্চ স্তর অলিম্পিকে অংশগ্রহণের পর এবার দিয়া সিদ্দিকী পড়াশোনায়ও সর্বোচ্চ ফল অর্জন করলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।