ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

খেলা

সিঙ্গাপুরকে উড়িয়ে বাংলাদেশের টানা জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
সিঙ্গাপুরকে উড়িয়ে বাংলাদেশের টানা জয় ফাইল ছবি

এএইচএফ কাপে টানা দ্বিতীয় জয়ের দেখা পেল বাংলাদেশ হকি দল। প্রথম ম্যাচে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ ব্যবধানে উড়িয়ে দেওয়ার পর সোমবার (১৪ মার্চ) নিজেদের দ্বিতীয় ম্যাচে সিঙ্গাপুরকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

ম্যাচে তিন গোলের দেখা পান সোহানুর রহমান সবুজ। এছাড়া একটি করে গোল করেন আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, আরশাদ হোসেন ও পুস্কর ক্ষীসা মিমো।

এ নিয়ে সিঙ্গাপুরের বিপক্ষে টানা ছয় ম্যাচ জিতল বাংলাদেশ জাতীয় হকি দল। চলতি টুর্নামেন্টে টানা তৃতীয় ম্যাচ হারল সিঙ্গাপুর।  

জাকার্তার জেবিকে হকি ফিল্ডে প্রথম কোয়ার্টারে দাপট দেখিয়েছে বাংলাদেশ। প্রতিপক্ষ সিঙ্গাপুর পারেনি তেমন প্রতিরোধ গড়তে। ম্যাচের পাঁচ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল গোল করে এগিয়ে নেন বাংলাদেশকে। ১৪ মিনিটে সবুজের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ হয় লাল-সবুজের প্রতিনিধিদের। দ্বিতীয় কোয়ার্টারে এক গোলের বেশি করতে পারেনি বাংলাদেশ। সিঙ্গাপুর কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও পায়নি ম্যাচে ফেরার রসদ। ২৭ মিনিটে নিজের দ্বিতীয় এবং বাংলাদেশকে তৃতীয় গোল এনে দেন সবুজ।

তৃতীয় কোয়ার্টারে কোনো গোল হয়নি তবে চতুর্থ কোয়ার্টারে বাংলাদেশের আক্রমণে উড়ে যায় সিঙ্গাপুর। একে একে চার গোল করেন সবুজ-খোরশেদরা। ৪৬ মিনিটে পেনাল্টি কর্নার থেকে লক্ষ্যভেদ করেন আরশাদ। ৫৪ মিনিটে স্কোর শিটে নাম লেখান খোরশেদুর রহমান। শেষ দিকে এক মিনিটের মধ্যে সবুজ ও মিমো আরো দুই গোল করলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের। আগামীকাল গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ইরান। গ্রুপের শেষ ম্যাচে ১৭ তারিখে ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।