ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

খেলা

ফিরছে কোটি টাকার সুপার কাপ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মে ১, ২০২৪
ফিরছে কোটি টাকার সুপার কাপ

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রফেশনাল লিগ কমিটির সভা আয়োজিত হয়েছে। বাফুফে ভবনে আজ এই সভা আয়োজিত হয়।

সভায় বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি কোটি টাকার সুপার কাপের বিষয়ে আলোচনা হয়েছে। আগামী মৌসুম শেষে আবারও সুপার কাপ আয়োজিত হবে বলে জানিয়েছেন বাফুফে লিগ কমিটির চেয়ারম্যান এবং বাফুফে সহ-সভাপতি ইমরুল হাসান।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন প্রথমবার নির্বাচিত হয়ে চমক দেখিয়েছিলেন কোটি টাকার প্রাইজমানির সুপার আপ আয়োজন করে। ২০০৯ সালে অনুষ্ঠিত প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। ফাইনালে মোহামেডান হারিয়েছিল আবাহনীকে। ২০১১ সালে দ্বিতীয়বার ফাইনালে মোহামেডানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আবাহনী। সুপারকাপ তৃতীয় ও শেষবার হয়েছিল ২০১৩ সালে। ওই আসরের ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল মোহামেডান। এই দীর্ঘ সময়ে এই টুর্নামেন্ট আর আয়োজন করতে পারেনি বাফুফে।

লিগ কমিটির দায়িত্ব নিয়ে আবারও কোটি টাকার সুপার কাপ ফেরানোর কথা জানিয়েছেন ইমরুল হাসান। তিনি বলেন, ‘আগামী বছর বাফুফে ক্যালেন্ডারে আমরা সুপার কাপের জন্য যায়গা রেখেছি। আগামীবছর লিগ শেষ হলে আমরা সুপার কাপ আয়োজন করবো। ’

সুপার কাপে কয়টি দল খেলবে তা এখনো ঠিক করা হয়নি বলে জানিয়েছেন লিগ কমিটির চেয়াম্যান। তিনি বলেন, ‘সুপার কাপে কয়টি দল খেলবে তা এখনো নিশ্চিত না। তবে আমরা প্রাথমিক ভাবে সিদ্ধান্ত নিয়েছি প্রিমিয়ার লিগের সেরা চার দল সুপার কাপে খেলবে। ’

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ১, ২০২৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।