ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

প্রবাসে বাংলাদেশ

ফ্রান্সে বিশ্বনাথ অ্যাসো. সম্পাদক আজম আলীর বিদায় সংবর্ধনা

মনোয়ার হোসেন, প্যারিস থেকে | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১২

বিশ্বনাথ উপজেলা অ্যাসোসিয়েশন ফ্রান্স’র প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও হাজী তাহির আলী উচ্চ বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আজম আলীর বিদায় সম্বর্ধনা গত রোববার প্যারিসের একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজ আলীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেন এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।



সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের প্রধান উপদেষ্টা দিলোয়ার হোসেন কয়েছ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের উপদেষ্টামণ্ডলীর সদস্য ছয়ফুল আলম, আমির আলী, সরওয়ার আহমদ, কয়েছ আহমদ।

অনুষ্ঠানের শূরুতে অ্যাসোসিয়েশনের সদস্য মহসিন আলী পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন। স্বাগত বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আকদ্দছ আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কানু মিয়া, ছালিক মিয়া প্রমুখ।

উল্লেখ্য, বিগত ২০১০ সালের জুন মাসে আজম আলী প্যারীসে আসেন। ২০১১ সালের মে মাসে বিশ্বনাথ উপজেলা অ্যাসোসিয়েশন ফ্রান্স নামে ফ্রান্সে বসবাসরত বিশ্বনাথীদের (বিশ্বনাথবাসী) নিয়ে প্রথমবারের মতো সংগঠনটির আত্মপ্রকাশ হয় এবং আজম আলী সর্বসম্মতিক্রমে এর সাধারণ সম্পাদক মনোনীত হন।

আগামী ২৫ জানুয়ারি আজম আলী দেশের উদ্দেশ্যে রওয়ানা দেবেন। দেশে ফিরে আবার তার পুরণো কর্মস্থল আলহাজ্ব তাহির আলী উচ্চবিদ্যালয়ে যোগদান করবেন বলে জানান।

বিদায়ী সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন, ‘পৃথিবীর কোনো স্বর্গরাজ্যই আমাকে আটকে রাখতে পারবে না মাতৃভূমির কাছ থেকে। কারণ, আমার বিদ্যালয়ের টান এবং দেশমাতৃকার টান আমার কাছে সবচেয়ে বড়ো। ’

সভায় সর্বসম্মতিক্রমে সাংগঠনিক সম্পাদক মনোয়ার হোসেনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়। সমাপণীতে বিদায়ী সাধারণ সম্পাদককে ল্যাপটপ, মোবাইলসহ বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা, ১৮ জানুয়ারি, ২০১২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।