ঢাকা, মঙ্গলবার, ১২ আশ্বিন ১৪২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০০ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

ওবায়দুল কাদেরের বহু প্রশ্ন, উত্তর দেননি ফখরুল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
ওবায়দুল কাদেরের বহু প্রশ্ন, উত্তর দেননি ফখরুল ছাত্রলীগের অনুষ্ঠানে বক্তব্য দেন ওবায়দুল কাদের। ছবি : জিএম মুজিবুর

ঢাকা বিশ্ববিদ্যালয়, (ঢাবি): আওয়ামী লীগ ক্ষমতায় আসর পর থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে বহু প্রশ্ন করেছেন ওবায়দুল কাদের। কিন্তু কখনো তিনি প্রশ্নের উত্তর দেননি।

এ নিয়ে আক্ষেপ আছে সরকারের সেতু ও সড়ক পরিবহন মন্ত্রীর।

প্রশ্নগুলোর মধ্যে গুরুত্বপূর্ণটি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন কেন্দ্রিক। অপরটি জিয়াউর রহমান কেন খুনিদের পুরস্কৃত করলেন।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভায়ও বিষয়টি দুটি নিয়ে প্রশ্ন তোলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। অনুষ্ঠানটি আয়োজন করে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা। এতে প্রধান আলোচক ছিলেন ইতিহাসবিদ অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন।

ওবায়দুল কাদের বলেন, একদিন-দুদিন আগে দেখলাম বেগম জিয়ার জন্মদিবসে এবার কেক কাটা হচ্ছে না! ১৫ তারিখে কেক কাটা হয়নি; কিন্তু ১৬ আগস্ট দোয়া মাহফিল করা হয়েছে। বেগম জিয়া অসুস্থ; দোয়া-মাহফিল হলে আমাদের কোনো আপত্তি থাকার কথা না। কিন্তু দোয়া মাহফিলের উপলক্ষ কি বেগম খালেদা জিয়ার জন্মদিন? এখনও ভুয়া জন্মদিন?

তিনি বলেন, ফখরুল সাহেবের কাছে কতবার জানতে চাইলাম; উনি তো দোয়া-মাহফিলের নেতা। জিয়াউর রহমান কেন খুনিদের পুরস্কৃত করলেন? বিচার রহিত করার জন্য আইন করলেন, পঞ্চম সংশোধনী করলেন- জবাব পাইনি।

তার কাছে জানতে চেয়েছি একটা মানুষের কয়টা জন্মদিন? এ পর্যন্ত সর্বশেষ করোনা টেস্টে ‘ষষ্ঠ জন্মদিবস’! তার আগে বিয়ের সময়, প্রধানমন্ত্রী হওয়ার সময়, বিদেশ যাওয়ার সময়, এসএসসি পরীক্ষা; সব মিলিয়ে সর্বশেষ করোনা টেস্টের সময় ষষ্ঠ জন্মদিবস। বাংলাদেশের মানুষের সাথে কতদিন তামাশা করবেন ভুয়া জন্মদিন পালন করে? আমি আবারও এই প্রশ্নটির জবাব চাই।

দেশের আর্থিক পরিস্থিতি নিয়ে ওবায়দুল কাদের বলেন, বৈশ্বিক পরিস্থিতিতে বাংলাদেশকে মূল্য দিতে হচ্ছে। আমরা দোষী না, অপরাধী না। তারপরও আমাদেরকে আর্থিক সংকটে বৈশ্বিক পরিস্থিতির মূল্য দিতে হচ্ছে। শেখ হাসিনাকে রাত জেগে জেগে দেশের মানুষের কথা ভাবতে হচ্ছে। কাজেই ধৈর্য্য হারা হবেন না। প্রধানমন্ত্রী নিজেই বলছেন মানুষ কষ্ট পাচ্ছে। এই কষ্ট সাময়িক। সুদিন আবার আসবে।

বাংলাদেশ সময় : ১৪৫২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২২
এসকেবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa