ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

আ.লীগ দেশের সব অপর্কমের সঙ্গে জড়িত: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
আ.লীগ দেশের সব অপর্কমের সঙ্গে জড়িত: রিজভী

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশের সব অপকর্মের সঙ্গে জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‌আমরা কঠিন দুঃসময় পার করছি।

শনিবার (১৬ এপ্রিল) বিকেলে রাজধানীর নয়া পল্টনে ভাসানী ভবনের মিলনায়তনে এক দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘অনেকেই নিজেদের মতো ঘোরাঘুরি করতে পারেন। দাদার বাড়ি মামার বাড়ি বেড়াতে যান। কিন্তু আমরা যারা বিএনপি করি তাদের স্বাভাবিক জীবনযাপনের অধিকার নেই। কারণ আমরা শেখ হাসিনাকে অবৈধ প্রধানমন্ত্রী মনে করি। তিনি অসাংবিধানিক। তাই আমরা অন্যদের মতো মামার বাড়িতেও যেতে পারি না নিজের বাড়িতে যেতে পারি না। যার প্রমাণ শেখ ফরিদ আহমেদ মানিক চাঁদপুর জেলা বিএনপির সভাপতি হলেন তার কপালে জুটলো লাল দালান। সরকার আমাদের দলের নেতাকর্মীদের রমজান মাসেও গ্রেফতার করেছে। ’

‘আওয়ামী লীগ সফলতার সঙ্গে দেশ পরিচালনা করছে’ সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আপনাদের সফলতা তো রক্ষী বাহিনী দিয়ে মানুষ হত্যা করা, গণতন্ত্রকে জবাই করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করা, বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে টাকা লুট ও পাচার করা। আসলে দেশের যত খুন, অন্যায় কর্মকাণ্ড, জুয়া থেকে শুরু করে সব অপকর্মের সঙ্গে আওয়ামী লীগ জড়িত। শেখ হাসিনা একটি বৈরি ও হিংসার রাজনীতি প্রতিষ্ঠা করেছেন। তাই আর ঘরে বসে নয়, আমাদের ঠিকানা হলো রাজপথ। সবাইকে ঐক্যবদ্ধভাবে ইস্পাত কঠিন আন্দোলনের শপথ নিয়ে রাজপথে নামতে হবে। অবিলম্বে খালেদা জিয়া, শেখ ফরিদ আহমেদ মানিক, সুমন ভুইয়া, শাহ আলম রাজসহ সবার মুক্তি দাবি করেন রিজভী।

মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, আমরা এমন এক অবৈধ সরকারের আমলে বাস করছি যখন বিরোধী দল ঠিকমতো রাজনীতি করতে পারি না। আসুন আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের প্রস্তুতি নেই।

দোয়া ও ইফতার মাহফিলে মীর সরফত আলী সপু বলেন, আজকে দেশে কথা বলা ও লেখার স্বাধীনতা নেই। আজকে বিদেশিরাও সেই কথা বলছেন। আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়াকে গ্রেফতার করেছে মিথ্যা মামলায়। আর বসে থাকার সময় নেই। আসুন আমরা আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুতি নেই।

ঢাকাস্থ চাঁদপুর জেলা জাতীয়তাবাদী ঐক্য ফোরামের উদ্যোগে এ দোয়া ও ইফতার মাহফিল আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে ইফতার মাহফিলে আরও বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য এস এম কামাল উদ্দিন চৌধুরী, আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।  

আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম ও সেক্রেটারি আবু তাহের পাটোয়ারীর পরিচালনায় অনুষ্ঠানে আরও  উপস্থিত ছিলেন ওলামা দলের সদস্য সচিব অধ্যক্ষ মো. নজরুল ইসলাম তালুকদার, তাঁতী দলের সদস্য সচিব মজিবুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান শুক্কুর পাটোয়ারীসহ ঢাকাস্থ চাঁদপুর জেলা জাতীয়তাবাদী ঐক্য ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতারা।

দোয়া মাহফিলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক ও ঢাকা মহানগর উত্তর শ্রমিক দলের সদস্য সচিব শাহ আলম রাজাসহ দেশের সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।