ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বাম জোটের হরতালে সমর্থন করবো: আমান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
বাম জোটের হরতালে সমর্থন করবো: আমান

ঢাকা: দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে বাম জোটের ডাকা হরতালের প্রতি সমর্থন জানিয়ে ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেছেন, জনগণের স্বার্থে হরতাল ডেকে তারা ভালো কাজ করেছে।  

দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে শনিবার (১২ মার্চ) দুপুরে ঢাকা মহানগর উত্তরের পক্ষ থেকে বনানী কাঁচাবাজার এলাকায় লিফলেট বিতরণ করার সময় সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

আমান উল্লাহ আমান বলেন, জনগণের ওপর দ্রব্যমূল্য চেপে বসেছে সেজন্য বিএনপি কর্মসূচি দিয়েছে। জনগণের পাশে দাঁড়ানোর জন্য আমাদের এ কর্মসূচি।

তিনি বলেন, গত ২৬ ফেব্রুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা উত্তর ও দক্ষিণ বিএনপি সমাবেশ করেছে। সেখানে লক্ষ্য জনতার সামনে আমরা বলেছি দ্রব্যমূল্য কমাতে হবে। গত ২৮ ফেব্রুয়ারি সব মহানগরে দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে সমাবেশ হয়েছে এবং লিফলেট বিতরণ করা হয়েছে। গত ২ মার্চ দেশের সব জেলা সদরে এ কর্মসূচি পালন করা হয়েছে। এরপর গত ৫ মার্চ সব উপজেলায় এ কর্মসূচি পালন করা হয়। ১২ মার্চ দেশের গ্রাম-গঞ্জে, হাট-বাজারে, বন্দরে, বাসস্ট্যান্ডে, লঞ্চ টার্মিনালে লিফলেট বিতরণ করা হচ্ছে।

দ্রব্যমূল কমিয়ে জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবি জানিয়ে আমান উল্লাহ আমান বলেন, এ দাবির প্রতি এ সরকার কর্ণপাত করছে না। সরকার যেহেতু জনগণের সরকার নয়। জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়। মিডনাইট সরকার। ভোট ডাকাতির সরকার। যার জন্য জনগণের দিকে না তাকিয়ে পরিস্থিতি ভিন্ন দিকে প্রবাহিত করতে বিভিন্নভাবে মামলা, হামলা, নির্যাতন, নিপীড়নের পথ বেছে নিয়েছে।

‘জনগণের পাশে, জনগোষ্ঠীর পক্ষে দাঁড়ানোর জন্য বিএনপি সর্বদা রাস্তায় থাকবে। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করার জন্য, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য, জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য বিএনপি মাঠে আছে-থাকবে। ’ 

দ্রব্যমূল্য বাড়ার প্রতিবাদে আগামী ২৮ মার্চ বাম জোটের ডাকা হরতালের প্রশংসা করে তিনি বলেন, দ্রব্যমূল্য কমানোর দাবিতে বাম মোর্চা যে কর্মসূচি দিয়েছে তা অবশ্যই ভালো। এ কর্মসূচিতে আমাদের সহায়তা ও সমর্থন থাকবে।

এ সময় মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ১২, ২০২২
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।