ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে বাংলাদেশের অবস্থান যৌক্তিক: হানিফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, মার্চ ৬, ২০২২
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে বাংলাদেশের অবস্থান যৌক্তিক: হানিফ মাহবুব উল আলম হানিফ

ঢাকা: রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে বাংলাদেশের অবস্থান যৌক্তিক বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ ৷ 

এই ইস্যুতে বিএনপির রাজনৈতিক বক্তব্য যুক্তিসঙ্গত হয়নি বলেও তিনি মন্তব্য করেন।

রোববার (৬ মার্চ) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের নেতাদের বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি দ্রব্যমূল্য ইস্যুতে বিভ্রান্তিকর ও উসকানিমূলক বক্তব্য দিয়ে রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করছে৷ আন্তর্জাতিক বাজারের কারণেই দ্রব্যমূল্য কিছুটা বেশি। তবে, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সরকারের কঠোর পদক্ষেপ নিয়েছে। কেউ যাতে বাজার নিয়ে কোন কারসাজি করতে না পারে এ ব্যাপারে সরকার সজাগ। অথচ এ নিয়ে বিএনপি অহেতুক রাজনৈতিক বক্তব্য দিচ্ছে।

তিনি বলেন, সবকিছুতেই সরকারের সমালোচনা করা বিএনপির রাজনৈতিক স্ট্যান্টবাজি। এই মুহূর্তে সবাইকে দায়িত্বশীল আচরণ করতে হবে।  

মাহবুবউল আলম হানিফ বলেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে বাংলাদেশের অবস্থান অত্যন্ত যৌক্তিক। ঢালাওভাবে কোন পক্ষ নেওয়া সমীচীন হবে না। বরং এ ইস্যুতে বিএনপির রাজনৈতিক বক্তব্য যুক্তিসঙ্গত হয়নি।

তিনি আরও বলেন, নির্বাচনে জিততে পারবে না জেনেই বিএনপি পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করছে। আগামী নির্বাচনে জনগণ বিএনপিকে ভোট দেবে এমন কোনো কাজ এই দল করেনি। নির্বাচনে জয়লাভের কোনো সুযোগ নেই বুঝতে পেরেই বিএনপি নির্বাচন নিয়ে বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছে ।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, মার্চ ০৬, ২০২২
এসকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।