ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

শ্রীপুরে আধিপত্য বিস্তার নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, মে ২১, ২০২৪
শ্রীপুরে আধিপত্য বিস্তার নিয়ে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ

মাগুরা: মাগুরার শ্রীপুর উপজেলার বরিষাট গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে  আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষ, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২১ মে) দিনভর দফায় দফায় এ ঘটনা ঘটে।

 

সংঘর্ষে জড়ানো দুপক্ষের মধ্যে এক পক্ষের নেতৃত্বে রয়েছেন শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী তারিকুল ইসলাম তারেক এবং অপর পক্ষের নেতৃত্বে আছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও শ্রীকোল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোতাসিম বিল্লাহ সংগ্রাম।  

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, পূর্বের ভাঙচুরের ঘটনার জের ধরে মঙ্গলবার সকালের দিকে কাজী তারেকের সমর্থকরা জানতে পারে যে, তাদের সমর্থনে ইউনিয়নের টুপিপাড়া, খামারপাড়া থেকে কিছু লোক সাবেক এমপি আবদুল ওয়াহ্হাবের বাড়ি পর্যন্ত চলে এসেছে। এ সময় শ্রীপুর থানা পুলিশ সংগ্রামের পেট্রল পাম্পের কাছে অবস্থান নিলে ওদিক থেকে বিচ্ছিন্নভাবে আসা লোকজন ছত্রভঙ্গ হয়ে ফিরে যায়।  

এদিকে কাজী তারেকের সমর্থক বরিষাট গ্রামের লোকজন ঢাল, সরকি, রামদা, ছ্যানদা, লাঠিসোঁটা নিয়ে সংগ্রামের সমর্থক নুরুজ্জামান রোজি, আবদুল মাজেদ, বীর মুক্তিযোদ্ধা আসমত আলীর ‘বীর নিবাস’, সরিফুল, রফিকসহ বেশ কয়েকজনের বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে। এ খবর ছড়িয়ে পড়লে সংগ্রামের লোকজনও ঢাল, সরকি, লাঠিসোঁটা নিয়ে প্রতিপক্ষ ডাবলু শেখের বাড়িসহ বেশ কয়েকজনের বাড়িঘর ভাঙচুর করে। এ সময় কাইজার মাঠ থেকে পুলিশ পাঁচজনকে আটক করে।  

সংঘর্ষ চলাকালে আতঙ্কিত গ্রামবাসীকে তাদের গৃহপালিত গরু-ছাগল, ফ্রিজ, দামি আসবাবপত্র অন্যত্র সরিয়ে নিতে দেখা গেছে। এ নিউজ লেখা পর্যন্ত এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। গ্রামের বিভিন্ন স্থানে তারা দেশীয় অস্ত্র নিয়ে সজ্জিত হয়ে কাইজার প্রস্তুতি নিচ্ছে। বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা রয়েছে।    

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ তাসমীম আলম জানান, খবর পেয়ে তিনিসহ শ্রীপুর থানা পুলিশ ও মাগুরা থেকে রিজার্ভ পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ চলাকালে পাঁচজনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, মে ২১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।