ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘ভোটাধিকার হরণ করে আ.লীগ ক্ষমতায় থাকতে চায়’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
‘ভোটাধিকার হরণ করে আ.লীগ ক্ষমতায় থাকতে চায়’

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে আওয়ামী লীগ সরকার একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। ভোটাধিকার হরণ করে তারা আজীবন ক্ষমতায় থাকতে চায়।

বৃহস্পতিবার (৩০ডিসেম্বর) বিকেলে পুরানা পল্টনের আইএবি মিলনায়তনে জনগণের ‘৩০ ডিসেম্বর ভোটাধিকার হরণ দিবস’ উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ইউনুছ আহমাদ ৩০ ডিসেম্বরকে জনগণের ভোটাধিকার হরণ দিবস উল্লেখ করেন বলেন, ২০১৮ সালের ৩০ডিসেম্বর আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জনগণের ভোটাধিকার হত্যা করেছে। শুধু বাংলাদেশ নয় গোটা বিশ্বের মানুষ জানে, যে নির্বাচন ৩০ ডিসেম্বর হওয়ার কথা ছিল সেটা ২৯ ডিসেম্বর রাতে হয়ে গেছে। ভোট ডাকাতির মাধ্যমে জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।

তিনি বলেন, চলমান ইউপি নির্বাচনেও সরকারদলীয় দস্যুরা জনগণের ভোটাধিকার কেড়ে নিচ্ছে। হাতপাখার চেয়ারম্যান প্রার্থী ও নেতাকর্মীদের ওপর জুলুম নির্যাতন, বাড়ীঘর পুড়িয়ে দেওয়া, অপহরণ করে নেওয়া এবং প্রার্থীর দোকান পুড়িয়ে দিয়ে বিগত দিনের চেহারা আয়নার সামনে নিয়ে আসছে। আওয়ামী লীগ এখন অভিশপ্ত দলে পরিণত হয়েছে।

সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা লোকমান হোসাইন জাফরী, হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, অধ্যাপক নাসির উদ্দিন খান, মুফতী আল-আমিন এহসান, শহিদুল ইসলাম কবির, মাওলানা বাছির উদ্দিন মাহমুদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫০ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২১
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।