ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

লেবার পার্টির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
লেবার পার্টির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার

ঢাকা: বাংলাদেশ লেবার পার্টির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী শুক্রবার (২২ অক্টোবর)। এদিন যথাযথ মর্যাদায় প্রতিষ্ঠাবার্ষিকী পালনে মাসব্যাপী কর্মসূচির উদ্যোগ নিয়েছে দলটি।

‘রুখো আগ্রাসন-হটাও দুঃশাসন’ প্রতিপাদ্যে কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেক কাটা, আলোচনা, মতবিনিময় ও প্রতিনিধি সভা।

প্রতিষ্ঠাবার্ষিকীতে উপলক্ষে দেশবাসী ও সর্বস্তরের দলীয় নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান।

১৯৭৪ সালে শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠায় মরহুম মাওলানা আবদুল মতীনের নেতৃত্বে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ লেবার পার্টি। তার মৃত্যুর পর দলের নেতৃত্বে আসেন সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান ইরান। তিনি দলকে সাংগঠনিকভাবে গণমুখী ও শক্তিশালী করতে বিভিন্ন জেলা, মহানগর ও উপজেলায় ব্যাপক কর্মসূচি গ্রহণ করেন। তার নেতৃত্বে ২০০৮ সালে অসাংবিধানিক জরুরি সরকারের বিরুদ্ধে রাজপথে ব্যাপক কর্মসূচি পালিত হয়। ২০০৭ সাল থেকে খালেদা জিয়ার নেতৃত্বে জাতীয়তাবাদী চেতনায় সমমনা দল হিসেবে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা ও অংশগ্রহণ করে।

২০১২ সালের ১৮ এপ্রিল খালেদা জিয়ার নেতৃত্বে ১৮ দলীয় জোট (বর্তমানে ২০ দলীয় জোট) গঠিত হলে বাংলাদেশ লেবার পার্টি অন্যতম শরিকদল হিসেবে জোটের রাজনীতিতে ভূমিকা রাখছে।

কর্মসূচি: শুক্রবার (২২ অক্টোবর) বিকেল ৩টায় ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তন, (ডিআরইউ) সেগুনবাগিচায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে থাকবেন ২০ দলীয় জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খানসহ জোটের শীর্ষ নেতারা।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
এমএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa