ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

নারায়ণগঞ্জে আমাদের আংশিক জয় হয়েছে: ফখরুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
নারায়ণগঞ্জে আমাদের আংশিক জয় হয়েছে: ফখরুল

বিএনপির আন্দোলনের চাপে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটগ্রহণের দিন নির্বাচন কমিশন (ইসি) সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বাধ্য হয়েছে দাবি করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিষয়টিকে আমরা আংশিক বিজয় বলে মনে করছি।

ঢাকা: বিএনপির আন্দোলনের চাপে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ভোটগ্রহণের দিন নির্বাচন কমিশন (ইসি) সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে বাধ্য হয়েছে দাবি করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিষয়টিকে আমরা আংশিক বিজয় বলে মনে করছি।
 
শনিবার (২৪ ডিসেম্ব) সকালে রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে দেখার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

 

মির্জা ফখরুল বলেন, নাসিক নির্বাচনকে আমি একটু ভিন্নভাবে দেখি। সেখানের নির্বাচনে আমাদের যে দীর্ঘকালের সুষ্ঠু নির্বাচনের সংগ্রাম, সেই সংগ্রামের আংশিক বিজয় আমরা লক্ষ্য করেছি। আমাদের দীর্ঘদিনের আন্দোলনের ফলে নির্বাচন কমিশন বাধ্য হয়েছে অন্তত বাহ্যিকভাবে একটা শান্তিপূর্ণ নির্বাচন করতে।

তিনি বলেন, ওই নির্বাচনের ভেতরে কী হয়েছে, সে সম্পর্কে ইতিমধ্যে দলের পক্ষ থেকে আমাদের বক্তব্য দেওয়া হয়েছে। আমরা এ বিষয়টা আরো পরীক্ষা করছি। দলের পক্ষ থেকে তদন্ত হচ্ছে। এরপরে আপনাদেরকে আরও ভালোভাবে বলতে পারবো, আসলে কী ঘটেছে?

ফখরুল বলেন, নাসিক নির্বাচন স্থানীয় নির্বাচন। এ নির্বাচন দিয়ে সরকার পরিবর্তন হবে না। বাহ্যিকভাবে নির্বাচন সুষ্ঠু হয়েছে বলেই সবাই ধরে নিয়েছে। কিন্তু ভেতরে কী হয়েছে, সেটি তদন্ত করে দেখা দরকার। আমরা সেটা করছি।  
 
বৃহস্পতিবারের নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী পৌনে এক লাখ ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পরাজিত করে টানা দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হন।
 
রিটার্নিং কর্মকর্তার ঘোষিত ফল অনুযায়ী, নৌকা প্রতীকে আইভী পেয়েছেন ১ লাখ ৭৫ হাজার ৬১১ ভোট। আর তার প্রতিদ্বন্দ্বী সাখাওয়াতের ধানের শীষ পেয়েছে ৯৬ হাজার ৪৪ ভোট।

সাখাওয়াত হোসেন খান নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে সন্তোষ প্রকাশ করলেও ফলাফলের পর ‘ভোট গণনায় ত্রুটি’ নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, ভেতরে সূক্ষ্ণ কারচুপি হয়েছে।  

এরই পরিপ্রেক্ষিতে শুক্রবার (২৩ ডিসেম্বর) সংবাদ সম্মেলন করে ক্ষমতাসীন দলের প্রার্থীকে জয়ী করতে কারচুপি হয়ে থাকতে পারে শংকা প্রকাশ করে ‘বিচার বিভাগীর তদন্ত’ দাবি করে বিএনপি।

নির্বাচনের একদিন পর শনিবার এ নিয়ে প্রথম কথা বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  
 
বাংলাদেশ সময়: ১১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬/আপডেট: ১৪৩০ ঘণ্টা
এজেড/জেডএস/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।