ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মেধাবী ছেলেরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৭ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
মেধাবী ছেলেরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ডামি সরকারের দুঃশাসন এমন পর্যায়ে পৌঁছেছে যে- বর্তমানে ডিএনএ টেস্ট ছাড়া চাকরি দেওয়া হয় না। চাকরিপ্রার্থী যদি কোনো রাজনৈতিক দল নাও করে, তার দূরসম্পর্কের আত্মীয়ও যদি বিএনপি করে তবে সে যত মেধাবীই হোক তার চাকরি হয় না।

 

পুলিশ ভেরিফিকেশনে তাদের বাদ দেওয়া হয়। ইন্টারভিউতে ফাস্ট হলেও চাকরি হয় না। ফলে মেধাবীরা দেশ ছেড়ে যেতে বাধ্য হচ্ছে। এ খবরটি এখন প্রায়ই গণমাধ্যমে দেখতে পাচ্ছি।  

ডুয়েট প্রাক্তন জাতীয়তাবাদী ছাত্রদল অ্যাসোসিয়েশন কর্তৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।  

আয়োজক সংগঠনের সভাপতি প্রকৌশলী রুহুল আমিনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন এ্যাব এর মহাসচিব প্রকৌশলী আলমগীর হাসিন আহমেদ।  

এ সময় রুহুল কবির রিজভী আরও বলেন, ডামি সরকার নিপীড়ন করে আমাদের মাটির সঙ্গে মিশিয়ে দিতে নানা চেষ্টা করছে কিন্তু পারেনি। কারণ আমরা এমন একটা বীজ আমাদের যতই মিশিয়ে দিতে চায় আমরা আবার জেগে উঠি। ৭ জানুয়ারির নির্বাচনের আগে আমাদের দলের মহাসচিবসহ ২৭ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে, নির্যাতন করেছে। আমাদের বিরুদ্ধে অসংখ্য মিথ্যা মামলা দিয়েছে। আমরা এখনও কেউ নিজের ঘরে থাকতে পারি না। নিজের বাসায় থাকতে পারি না। কিন্তু ডামি নির্বাচন করে তারা পার পেয়ে যাবে সেটি হবে না। পৃথিবীর কোনো স্বৈরশক্তি টিকে থাকতে পারেনি। এ সরকারও পারবে না।

বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৪
টিএ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।