ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আবারও তিন দিন লিফলেট বিতরণ কর্মসূচি বিএনপির

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
আবারও তিন দিন লিফলেট বিতরণ কর্মসূচি বিএনপির

ঢাকা: সরকারের পদত্যাগ, নির্বাচন বর্জনের দাবি এবং অসহযোগ আন্দোলনের পক্ষে বছরের প্রথম দিন নতুন কর্মসূচি দিয়েছে বিএনপি।

কর্মসূচির মধ্যে আগামী ২, ৩ ও ৪ জানুয়ারি তিন দিন আবারও লিফলেট বিতরণ ও গণসংযোগ কর্মসূচি পালিত হবে।

বিএনপি ও সমমনা দলের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করবেন।

সোমবার (১ জানুয়ারি) সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি বলেন, পাতানো তামাশার নৌকা আর ডামিদের নির্বাচন ঘিরে সারা দেশে কায়েম করা হয়েছে নৈরাজ্যকর ও ভয়ংকর পরিস্থিতি। পুলিশ এবং আওয়ামী হানাদার তাণ্ডবে গণতন্ত্র প্রতিষ্ঠায় মুক্তিকামী জনগণ গত তিনমাস ঘর-বাড়ি ছেড়ে ফেরারি ও উদ্বাস্তু জীবন যাপন করছে।  

তিনি আরও বলেন, ভোট ডাকাত শেখ হাসিনার নির্দেশে ১৮ কোটি মানুষের মৌলিক ভোটাধিকার আদায়ে আন্দোলনরতদের গ্রেপ্তারে হন্যে হয়ে উঠেছে পুলিশের পোশাক পরা আওয়ামী নাৎসীরা। জনগণের ওপর চলছে স্মরণকালের সবচেয়ে ভয়াবহ নিপীড়ন-বর্বরতা। বুভুক্ষদের আর্তনাদে আকাশ বাতাস ভারি হয়ে উঠেছে। অন্যদিকে অর্থ-বিত্তের পাহাড়ে বসা লুটেরা আওয়ামী লীগের সুখ উৎসবের রোশনাই। কোনো কোনো জনপদে শ্মশানের নীরবতা নেমে এসেছে।

রিজভী বলেন, স্বাধীন বাংলাদেশের জনগণ এখন নিজ দেশেই পরাধীন। ফ্যাসিস্ট শেখ হাসিনার অবৈধ ক্ষমতালিপ্সার খায়েশ মেটাতে বাংলাদেশকে তাবেদার রাষ্ট্রে পরিণত করা হয়েছে। লাখো প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতার গৌরব ধুলোয় মিশিয়ে দিয়ে এখন বিনাভোটে রাষ্ট্রক্ষমতা দখল করে রেখেছে শেখ হাসিনার ‘ডামি সরকার’।  

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।