ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোটের দিন সবাইকে ঘরে থাকার আহ্বান রেজা কিবরিয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
ভোটের দিন সবাইকে ঘরে থাকার আহ্বান রেজা কিবরিয়ার ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রহসনের নির্বাচন আখ্যায়িত করেছেন গণঅধিকার পরিষদের একাংশের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া।

জনগণের উদ্দেশে তিনি বলেছেন, আসন্ন নির্বাচন নিয়ে কোনো মানুষ সময় নষ্ট করবেন না।

সবাই এ প্রহসনের নির্বাচন থেকে দূরে থাকুন। ভোটের দিন সবাই ঘরে থাকুন।

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ভোট বর্জনের অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে লিফলেট বিতরণ কার্যক্রম পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রেজা কিবরিয়া আরও বলেন, এ ভোট আসল ভোট নয়, আসল ভোট গণভবনে হয়ে গেছে। এ সরকারের ওপর জণগণের কোনো আস্থা নেই। ভোটার বিহীন এ নির্বাচনে কেউ যাবেন না।

৭ জানুয়ারির নির্বাচনে পুলিশ, ছাত্রলীগ, আওয়ামী লীগ মিলে ভোট দিয়ে দিবে অভিযোগ করে তিনি আরও বলেন, প্রতিটি পরিবারকে বলব, ভোট বর্জন করুন। এ নির্বাচন দেশের মানুষের জন্য ক্ষতিকর৷

নির্বাচন কমিশনের উদ্দেশে তিনি বলেন, এ নির্বাচন এখনই নির্বাচন বাতিল করুন। এ নির্বাচন বাতিল না করলে পরবর্তী সরকার গঠনের পরে আপনাকে (প্রধান নির্বাচন কমিশনার) দায়ী করা হবে। দেশের পরিস্থিতি যদি সুবিধাজনক না হয় তাহলে আপনি নির্বাচনকে স্থগিত করতে পারেন। আপনি ৭ তারিখ নির্বাচনকে বাতিল করেন। নির্বাচন ২-৩ মাস পেছান। দেশের মানুষের ঘৃণা বেড়েছে। আগে দেশের মানুষের আস্থা অর্জন করুন।

এ সময় গণঅধিকার পরিষদের একাংশের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসানসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

সমাবেশ শেষে তারা প্রেসক্লাব ও সেগুনবাগিচা এলাকায় ভোট বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।