ঢাকা, মঙ্গলবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

রাজনীতি

জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন শুরু 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন শুরু  ছবি: বাংলানিউজ

ঢাকা: আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধন শুরু করেছে বিএনপি। এতে সভাপতিত্ব করছেন দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।

রোববার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কমসূচি শুরু করেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

এদিকে, কর্মসূচিকে ঘিরে প্রেসক্লাবের সামনে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তুলেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  

এদিন সকাল থেকেই জাতীয় প্রেসক্লাবসহ কদম ফোয়ারা এবং মৎস্য ভবনসহ এর আশপাশের এলাকায় সতর্কাবস্থানে থাকতে দেখা গেছে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীকে।

দলীয় প্রধান খালেদা জিয়াসহ নেতা-কর্মীদের মুক্তি, সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবিতে দীর্ঘদিন ধরে সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে বিএনপি।

এরই অংশ হিসেবে গত ২৮ অক্টোবর ঢাকায় সমাবেশ ডাকে দলটি। কিন্তু সহিংসতার কারণে সেই সমাবেশ পণ্ড হয়ে গেলে পরদিন ২৯ অক্টোবর তারা হরতাল ডাকে। এরপর দফায় দফায় অবরোধ ও হরতাল কর্মসূচি দেওয়া হতে থাকে।  এভাবে ১০ দফায় ২০ দিন অবরোধ এবং তিন দফায় চার দিন হরতাল কর্মসূচি পালন করে বিএনপি।

সবশেষ দফায় গত বৃহস্পতিবার হরতাল শেষ হলে রোববার আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে বিএনপি।  

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
টিএ/এইচএ/

আরও পড়ুন: প্রেসক্লাব এলাকায় বাড়তি পুলিশ মোতায়েন

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।