ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

রাজনীতি

ফরিদপুর-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
ফরিদপুর-১ আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়ন বাতিল

ফরিদপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনের সাতজন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দুই স্বতন্ত্র প্রার্থীর বাতিল এবং পাঁচটি বৈধ বলে ঘোষণা করেছেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা কামরুল আহসান তালুকদার।

রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০টায় ফরিদপুর-১ আসনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই করে বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও জেলা রিটানিং কর্মকর্তা কামরুল আহসান তালুকদার।

তিনি জানান, ফরিদপুর-১ (মধুখালী-বোয়ালমারী-আলফাডাঙ্গা) আসনের আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃকের হলফনামায় স্বাক্ষর না থাকায় বাতিল করা হয়। এছাড়া আরেক স্বতন্ত্র প্রার্থী আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা আরিফুর রহমান দোলনের ফরমে মনোনীত প্রার্থীর ঘরে স্বাক্ষর না থাকায় বাতিল বলে ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা।  

অপরদিকে এ আসনে বিএনএমের প্রার্থী শাহ্ মোহাম্মদ আবু জাফরের মনোনয়ন পত্রে দুটি স্বাক্ষরে কিছুটা অমিল থাকায় তার মনোনয়নপত্র স্থগিত করা হয়। পরে তিনি পুনরায় স্বাক্ষর করে দিলে তার মনোনয়ন পত্র বৈধ বলে ঘোষণা করা হয়।

তবে এসব মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের সুযোগ রয়েছে বলে জানান রিটানিং কর্মকর্তা।

এ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, জাতীয় পার্টির মো. আক্তারুজ্জামান, জাকের পার্টির মো. আ. রউফ মোল্যা ও বাংলাদেশ সুপ্রিম পার্টির নুর ইসলাম শিকদারের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।