ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

রাজনীতি

সরকারের দুর্নীতির বিষ জনগণের ওপর দিয়ে যাচ্ছে: ১২ দলীয় জোট 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
সরকারের দুর্নীতির বিষ জনগণের ওপর দিয়ে যাচ্ছে: ১২ দলীয় জোট 

ঢাকা: ১২ দলীয় জোটের শীর্ষ নেতৃবৃন্দ বলেছেন, গত ১৫ বছরে সরকারের দুর্নীতির বিষ প্রয়োগ বর্তমানে জনগণের ওপর দিয়ে যাচ্ছে। সরকারি দলের মন্ত্রী, আমলা ও নেতাদের বেপরোয়া লুটপাট এবং অর্থপাচারের কারণে দেশের অর্থনীতি এখন ধ্বংসের চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তারা এসব কথা বলেন। এদিন জাতীয় প্রেসক্লাব থেকে মিছিল শুরু হয়। বিজয় নগর ঘুরে পল্টন মোড়ে এসে শেষ হয় মিছিল।

জোটের মুখপাত্র শাহাদাত হোসেন সেলিম বলেন, এই সরকার জনগণের ওপর যে জুলুম নির্যাতন চালিয়েছে। যেভাবে বিরোধী নেতাকর্মীদের ওপর মামলা-হামলা চালাচ্ছে, যেভাবে গুম-খুন চালিয়ে যাচ্ছে; এই সরকারকে পালাবার কোনো সুযোগ দেওয়া হবে না। দেশের প্রচলিত আইনে, দেশের মাটিতেই এই সরকারের বিচার করা হবে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য নওয়াব আলী আব্বাস খান বলেন, সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। মিথ্যা মামলা দিয়ে সারা দেশে গণগ্রেপ্তার অভিযান অব্যাহত রেখেছে। শত শত নেতাকর্মীদের সাজা দিয়ে কারাগারে আটক রেখেছে। এই আন্দোলনের মাধ্যমে সকল কারাবন্দিদের মুক্ত করা হবে।

জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান বলেন, এই জালিম সরকার রাষ্ট্র ও জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। জনগণের মতের বিরুদ্ধে ফরমায়েশি তফসিল দিয়ে মানুষের অধিকার হরণের চূড়ান্ত পথে সরকারের অবস্থান। আমরা স্পষ্ট ভাষায় সরকারকে বলে দিতে চাই। অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। অন্যথায় সকল পরিস্থিতির জন্য আপনাদের দায় নিতে হবে।

সমাবেশ বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি নওয়াব আলী আব্বাস খান, ১২ দলীয় জোটের মুখপাত্র ও বাংলাদেশ এলডিপির মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহ-সভাপতি ও ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন মো. ফারুক রহমান, বাংলাদেশ জাতীয় দলের ভাইস চেয়ারম্যান শামসুল আহাদ, জমিয়তে উলামায়ে ইসলামী বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল মালিক চৌধুরী।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
টিএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।