ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বগুড়ায় ট্রাক-কাভার্ডভ্যান ভাঙচুর, ককটেল বিস্ফোরণ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
বগুড়ায় ট্রাক-কাভার্ডভ্যান ভাঙচুর, ককটেল বিস্ফোরণ 

বগুড়া: দ্বিতীয় দফায় বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা অবরোধের প্রথম দিন রোববার (০৫ নভেম্বর) বগুড়ায় কয়েকটি ট্রাক এবং কাভার্ডভ্যান ভাঙচুর করা হয়েছে।  

এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ছুড়লে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত শহরতলীর তিনমাথা এলাকার ঢাকা-বগুড়া মহাসড়কে এ ঘটনা ঘটে।

বগুড়ায় সকালে শহরতলীর তিনমাথার তেলিপুকুর এলাকায় পুলিশ পাহারায় যানবাহন চলাচলের সময় পেছন থেকে চার থেকে পাঁচটি ট্রাক ও কাভার্ডভ্যানের সামনের গ্লাস ভাঙচুর করা হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল ছোড়ে। এর পরিপ্রেক্ষিতে পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। পরে পুলিশের কঠোর অবস্থানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে বগুড়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জামায়াত৷ সকাল ৬টার দিকে বগুড়া-রংপুর মহাসড়কের নওদাপাড়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করা হয়। জামায়াতের বগুড়া শহর শাখার আমির অধ্যক্ষ আবিদুর রহমান সোহেলের নেতৃত্বে শতাধিক নেতাকর্মী মিছিলে অংশ নেন। এছাড়া শহরের চারমাথা, তিনমাথা এবং সাবগ্রাম এলাকায় অবরোধের সমর্থনে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা অবস্থান নেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, তিনমাথার তেলিপুকুর এলাকায় টিয়ারশেল নিক্ষেপ ছুড়ে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সকালে জামায়াত একটি ঝটিকা মিছিল বের করেছিল। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা মহাসড়ক থেকে চলে যায়।

সরকার পতনের একদফা দাবি এবং ঢাকায় গত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, হামলায় নেতাকর্মীর মৃত্যু, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের কয়েক হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে প্রথম দফায় গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি ডাকে বিএনপি। তাদের পাশাপাশি জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল-জোটও এ অবরোধ কর্মসূচি ঘোষণা বা সমর্থন দিয়েছে। একই আন্দোলনের অংশ হিসেবে দ্বিতীয় দফায় ৫ অক্টোবর ভোর থেকে ৭ অক্টোবর ভোর পর্যন্ত অবরোধ ডেকেছে বিএনপি ও জামায়াত।

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।