ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির সঙ্গে আলোচনা ফের নাকচ করলেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
বিএনপির সঙ্গে আলোচনা ফের নাকচ করলেন প্রধানমন্ত্রী

ঢাকা: গত ২৮ অক্টোবরের সংহিস ঘটনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবারও বিএনপির সঙ্গে আলোচনার বিষয়টি নাকচ করে দিয়েছেন।  

ওই সহিংসতার সঙ্গে যুক্তদের ‘জানোয়ার’ অভিহিত করে তিনি বলেন, জানোয়ারদের সঙ্গে বসার কথা কারা বলে?

বৃহস্পতিবার (২ নভেম্বর) একাদশ জাতীয় সংসদের সর্বশেষ অধিবেশনের সমাপনী ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভপতিত্ব করেন।

সরকারের বিভিন্ন খাতের উন্নয়নের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আজ যখন সারা দেশে মানুষের খাদ্য নিরাপত্তা থেকে শুরু করে সব ধরনের সহযোগিতা করে যাচ্ছি, তখন আমরা কী দেখলাম, কথা নাই বার্তা নাই নির্বাচন হতে দেবে না। আর আমাকে পদত্যাগ করাবে, ক্ষমতা থেকে হটাবে। এই ঘোষণা দিয়ে গত ২৮ অক্টোবর যে তাণ্ডব বিএনপি করেছে সারা বাংলাদেশে, তাদের এই সন্ত্রাসী কর্মকাণ্ডের ভিডিও আমি সংসদে তুলে ধরতে চাই। সারা দেশর মানুষ যাতে দেখতে পারে তারা কী করেছে। এরপর সংসদে ২৮ অক্টোবরের সহিংসতার একটি ভিডিও চিত্র দেখান প্রধানমন্ত্রী।

ভিডিও দেখানো শেষ হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যে বাংলাদেশ আমরা উন্নত করেছি, বলেছিলাম দিন বদলের সনদ, উন্নয়নশীল বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে। আর তারপর এই ধরনের ধ্বংসযজ্ঞ। আর বক্তব্য দেওয়ার মানসিকতা নেই। এই রকম দৃশ্য, যারা বিচারপতির বাড়িতে আগুন দেয়, এর আগে প্রধান বিচারপতির দরজায় লাথিও মেরেছে এই বিএনপির নেতারা। পুলিশের ওপর হামলা, অ্যাম্বুলেন্সে রোগী যাচ্ছে সেই অ্যাম্বুলেন্সে আক্রমণ আর কি বীভৎস দৃশ্য। পুড়িয়ে মানুষ হত্যা শুধু নয়, মনে হচ্ছে গোটা দেশটাকেই এরা ধ্বংস করে দেবে। দেশবাসীর কাছে আমি এটাই জানতে চাই, কোন বাংলাদেশ চায় তারা। এই সন্ত্রাসী, এই জঙ্গি, এই অমানুষগুলি, এদের সাথে কারা থাকে। আর তাদের সাথে বসা, এই জানোয়ারদের সঙ্গে বসার কথা কারা বলে। আমার কথা হচ্ছে, জানোয়ারেরও একটা ধর্ম আছে, ওদের সে ধর্ম নাই, ওদের সে ধর্মও নাই। ওদের মধ্যে কোনো মনুষত্ব নাই। ওরা চুরি, লুণ্ঠন, দুর্নীতি, দুর্বৃত্তায়ন ছাড়া কিছুই জানে না। ওদের নেতা থেকে শুরু করে সবই তো এইভাবে সৃষ্টি। সৃষ্টি যে করেছে সেই জিয়াউর রহমান আমার বাবা মা ভাই সব হত্যার সাথে জড়িত। আর খালেদা জিয়া তারেক জিয়া তো আমাকেই বার বার হত্যার চেষ্টা করেছে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
এসকে/এমইউএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।