ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফরিদপুরে মিছিলে হামলা, গুলিতে আহত বিএনপি নেতা কিবরিয়া স্বপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
ফরিদপুরে মিছিলে হামলা, গুলিতে আহত বিএনপি নেতা কিবরিয়া স্বপন আহত বিএনপির সদস্য সচিব এ কে কিবরিয়া স্বপন

ফরিদপুর: বিএনপিসহ বিরোধী দলের ডাকা ৭২ ঘণ্টার অবরোধের সমর্থনে বের করা বিক্ষোভ মিছিলে হামলার ঘটনা ঘটেছে। এসময় শটগানের ছররা গুলিতে আহত হয়েছেন ফরিদপুর জেলা বিএনপির সদস্য সচিব এ কে কিবরিয়া স্বপন।

বুধবার (০১ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের কোমরপুর বাহিরদিয়া ব্রিজের কাছে এ ঘটনা।

গুলিতে আহতের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মোদাররেস আলী ইছা।  

তিনি বলেন, বুধবার সকালে অবরোধ সমর্থনে ফরিদপুর জেলা সদরের বাহিরদিয়া ব্রিজের কাছে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে অবস্থান নিয়েছিলেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় একটি প্রাইভেটকার ও কয়েকটি মোটরসাইকেলে স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সশস্ত্রবাহিনী লাঠি হাতে হামলা করে। এসময় নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তুলতেই হামলাকারীরা শটগানের এক রাউন্ড গুলি ছোড়ে। এতে জেলা বিএনপির সদস্য সচিব কিবরিয়া স্বপন এবং রাকিব নামে এক কর্মী আহত হন। নিরাপত্তাজনিত কারণে স্বপনকে হাসপাতালে চিকিৎসা না দিয়ে বিশেষ ব্যবস্থায় চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়াও হামলায় আরও কয়েক নেতাকর্মী আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘সরকারদলীয় বাহিনীর এমন ফ্যাসিস্ট আচরণের তীব্র নিন্দা জানাই। আমরা চলমান আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটিয়ে হামলাকারীদের বিচারের আওতায় আনবো’।

এ বিষয়ে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল বলেন, ফরিদপুরের কোমরপুর বাহিরদিয়া এলাকায় কোনো পিকেটিং বা গুলির ঘটনা আমার জানা নেই। সেখানে বিএনপির কোনো অবরোধ কর্মসূচি হয়েছে কিনা তাও জানা নেই। তবে এ ব্যাপারে খোঁজ-খবর নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।