ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বগুড়ায় আ.লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
বগুড়ায় আ.লীগ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৭

বগুড়া: সারাদেশে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে বগুড়ায় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এসময় বিস্ফোরণ ঘটানো হয়েছে বেশ কয়েকটি ককটেলের।

এ ঘটনায় সাতজন আহত হয়েছেন।

রোববার (২৯ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে শহরের সাতমাথায় টেম্পল রোডে এ ঘটনা ঘটে৷ 

আহতদের মধ্যে রয়েছেন জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল।  

এদিকে হরতালে শহরে যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও ঢাকা-রংপুর মহাসড়কের বিভিন্ন এলাকায় গাড়ি আটকে দিচ্ছেন পিকেটাররা। এর আগে সকালে ছাত্রদলের মিছিল ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ছোড়ে।  

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ১০টার দিকে শহরের টেম্পল রোডে আওয়ামী লীগের কার্যালয়ে নেতাকর্মীরা সমবেত হন। একই সময় ওই সড়কের উত্তর প্রান্তে থাকা শহর বিএনপির কার্যালয়েও নেতাকর্মীরা আসতে থাকেন। এতে উত্তেজনার একপর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় শহর বিএনপি কার্যালয়ের সামনে থেকে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপরে ককটেল হামলা চালানো হলে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েলসহ বেশ কয়েকজন আহত হন। পরে আওয়ামী লীগ নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে তাদের ধাওয়া করেন। এসময় শহর বিএনপি কার্যালয়েও হামলা করা হয়। পরে পুলিশ গিয়ে রাবার বুলেট ছুড়ে উভয়পক্ষকে হটিয়ে দেয়।

এর আগে সকাল ৮টার দিকে হরতালের সমর্থনে শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল বের করেন। মিছিলটি পুলিশ প্লাজার সামনে পৌঁছালে পুলিশ বাধা দেয়। এসময় ছাত্রদল নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়ে মিছিল ছত্রভঙ্গ করে দেয়।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
কেইউএ/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।