ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জনগণ এবার লাঠি-গুলির সামনে বুক পেতে লড়বে: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
জনগণ এবার লাঠি-গুলির সামনে বুক পেতে লড়বে: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকারি ষড়যন্ত্রের নির্বাচন দেশে আর হবে না। নির্বাচন সুষ্ঠু করার জন্য জনগণ এবার লাঠি, গুলি, টিয়ার গ্যাসের সামনে বুক পেতে লড়াই করবে।

 

সোমবার (২৩ অক্টোবর) ২৮ অক্টোবরের মহাসমাবেশ সফল করতে প্রস্তুতি সভা শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন রুহুল কবির রিজভী।  

রিজভী বলেন, সুষ্ঠু নির্বাচন দিতে আওয়ামী সরকার ভয় পায়। কারণ তারা জানে নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না। তাই বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে দেশব্যাপী চিরুনি অভিযান চালাচ্ছে। হুমকি ধামকি দেওয়া হচ্ছে গণতন্ত্রকামী মানুষদের কিন্তু এগুলো করে লাভ হবে না। সরকার হুমকি দিলে জাতীয়তাবাদী শক্তি আরও বেশি করে অঙ্গীকারবদ্ধ হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির এই মুখপাত্র জানান, সোশ্যাল মিডিয়ায় কোনো প্লাটফর্মে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহধর্মিনী ডা. জুবাইদা রহমান ও কন্যা ব্যারিস্টার জাইমা রহমানের কোনো অ্যাকাউন্ট, আইডি অথবা পেইজ নেই। এ বিষয়টি পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করে জানানো হয়েছে। তারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন না।

রিজভী অভিযোগ করে বলেন, সম্প্রতি সাইবার জগতে তাদের নামে ‘ফেইক আইডি ও পেইজ’ তৈরি করে একটি মহল বিভিন্ন কারসাজিমূলক, বিকৃত ও বানোয়াট তথ্যাদি প্রচারের মাধ্যমে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে। এসব ফেইক আইডি ও পেইজগুলোকে সংশ্লিষ্ট সোশ্যাল মিডিয়ায় রিপোর্ট করে জানানোর জন্যও সবাইকে আহ্বান জানাই, যেন এগুলো বন্ধ হয়ে যায়।  

রিজভী আরও বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ফেইসবুকে একটি ভ্যারিফায়েড আইডি এবং টুইটারে একটি ভ্যারিফায়েড হ্যান্ডেল রয়েছে এছাড়া আর কোনো সামাজিক যোগাযোগ মাধ্যমে তারেক রহমানের নামে কোনো আইডি অথবা পেইজ নেই।

এ সময় তিনি সারাদেশে দলের নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা মামলার বিবরণ তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম,স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফৎ আলী সপু ও ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
টিএ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।