ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘রাজনৈতিক প্রতিহিংসা খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
‘রাজনৈতিক প্রতিহিংসা খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে’

ময়মনসিংহ: সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে আওয়ামী লীগ সহ্য করতে পারছে না বলে অভিযোগ করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।  

তিনি বলেন, ‘বর্তমান অবৈধ সরকার খালেদা জিয়াকে সহ্য করতে পারছেন না।

আর এ কারণেই তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সুযোগ না দিয়ে রাজনৈতিক প্রতিহিংসায় মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তারা মনে করে খালেদা জিয়া সুস্থ হয়ে ফিরে এলে তাদের ভবিষ্যৎ অন্ধকার’।    

সোমবার (৯ অক্টোবর) বিকেলে খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ময়মনসিংহ মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এ সময় বিএনপি নেতা প্রিন্স আরও বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার দেশি বিদেশি কারো কথা আমলে নিতে চায় না। তারা বিএনপি নেতাকর্মীদের গুম, খুন ও দমন নিপীড়ন করছে। বর্তমানে আমাদের অনেক নেতাকর্মী কারাগারে বন্দি, ২৫ মাস খালেদা জিয়াকে জেলে আটকে রেখে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। এ অবস্থায় আমাদের মহাসচিব বলেছেন- আগামী ১৮ তারিখের মধ্যে সরকারের সুবুদ্ধি না হলে আমরা আঙুল বাঁকা করব।      

এ সময় প্রশাসনের উদ্দেশ্যে প্রিন্স বলেন, ডুবন্ত সরকারের পদলেহন না করে জনগণের ভাষা বুঝুন। দমন নিপীড়ন করে জনগণের প্রতিপক্ষ হবেন না। জনগণ এই সরকারকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। তাদের আর ক্ষমতায় থাকার সুযোগ নেই।

সমাবেশে মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদের সঞ্চালনায় আরও বক্তব্য দেন- দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান লিটন, যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদার, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, কাজী রানা, একেএম মাহাবুবুল আলম প্রমুখ।  

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন-সাবেক সংসদ সদস্য শাহ নূরুল কবীর শাহীন, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট নূরুল হক, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক লিটন আকন্দ, যুবদল নেতা খন্দকার মাসুদুল হক, রোকনুজ্জামান সরকার রুকন, শামছুল হক শামছু, মোজাম্মেল হক টুটু, জোবায়েদ হোসেন শাকিল, ছাত্রনেতা নাইমুল করিম লুইন, মাহাবুবুর রহমান রানা, নিহাদ সালমান ডুনন, তানভীর আহাম্মেদ রবিনসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা।  

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।